Search
Close this search box.
Search
Close this search box.

মুসলিম দেশগুলোর সমালোচনায় ইমরান খান

imran-khanধর্ম অবমাননায় আন্তর্জাতিকভাবে কোন নীতিমালা নেই। এর জন্য মুসলিম দেশগুলোর ব্যর্থতাকে দায়ী করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ধর্ম অবমাননা বন্ধে কোন যথাযথ আন্তর্জাতিক নীতি না থাকার কারণেই এটা বন্ধ হচ্ছে না বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো পাকিস্তানের সিনেটে দেয়া এক ভাষণে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, তার সরকার এ বিষয়টি জাতিসংঘে উপস্থাপন করবে। তবে এটাই যথেষ্ঠ নয় বলেও উল্লেখ করেন তিনি।

chardike-ad

ডাচ ফ্রিডম পার্টির নেতা এবং পার্লামেন্টের সদস্য গ্রিট উইল্ডার্সের ধর্ম অবমাননামূলক ব্যঙ্গচিত্রের প্রতিযোগীতার বিষয়টি জাতিসঙ্ঘের নজরে আনার জন্য একটি প্রস্তাব পাকিস্তানের সিনেটে পাস করা হয়েছে। এর আগে গত সপ্তাহে উইল্ডার্সের ওই ঘোষণার পর পাকিস্তানে নিযুক্ত নেদারল্যান্ডসের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ডেকে প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আমারদের সরকার ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) কাছে বিষয়টি তুলে ধরবে এবং আন্তর্জাতিক ফোরামগুলোতে গ্রহণযোগ্য হয় এমন একটি সমন্বিত নীতি গ্রহণ করতে মুসলিম দেশগুলোকে আহ্বান জানাবে। বহু বছর আগেই এই নীতি গ্রহণ করা উচিত ছিল বলেও উল্লেখ করেন ইমরান খান।