Search
Close this search box.
Search
Close this search box.

দিনে টিভি উপস্থাপক আর রাতে ডাকাত!

belgian-paowelsদিনের বেলায় তিনি টিভি চ্যানেলের উপস্থাপক। আর রাতে তার হাতে থাকে আগ্নেয়াস্ত্র। দিনের বেলা টিভি ক্যামেরার সামনে নিপাট ভদ্রলোকের মতো ঝকঝকে উপস্থাপনা। আর রাতে তিনিই অস্ত্রধারী দুঃসাহসিক ডাকাত। কিন্তু শেষ রক্ষা হলো না। পুলিশের জালে ধরা পড়েছেন ফরাসীভাষী বেলজিয়ামের জনপ্রিয় টিভি চ্যানেলের পরিচিত মুখ স্টিফেন পাওয়েলস। গ্রেফতারের পরই ওই টিভি চ্যানেল বরখাস্ত করেছে পাওয়েলসকে।

কয়েক মাস আগে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস ও শহরতলির বিভিন্ন এলাকায় চোর-ডাকাত-মাদক পাচারকারীসহ দুষ্কৃতীদের ধরতে অভিযান শুরু করে পুলিশ। তাতে গ্রেফতার হয় কয়েকজন কুখ্যাত দুষ্কৃতী। ব্রাসেলস পুলিশ জানিয়েছে, সেই সূত্রেই তদন্তে উঠে আসে টিভি উপস্থাপক পাওয়েলসের নাম। এরপর ২৮ অাগস্ট মঙ্গলবার ব্রাসেলসের দক্ষিণ শহরতলির ল্যাসনে এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

chardike-ad

সরকারী আইনজীবীর মুখপাত্র ওয়েঙ্কে রজেন জানিয়েছেন, তদন্তে নেমে পাওয়েলসের বিরুদ্ধে অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতিতে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ মেলে। গোয়েন্দারা জানতে পারেন, একটি ডাকাত দলের সক্রিয় সদস্য হিসাবে কাজ করতেন পাওয়েল। তার পরই তাকে গ্রেফতার করা হয়। বুধবার আদালতে তোলা হলে অবশ্য বিচারক তার শর্তাধীন জামিন মঞ্জুর করেন।

sentbe-adবছর পঞ্চাশের পাওয়েলস বেলজিয়ামের অন্যতম জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেল ‘আরটিএল টিভিআই’-এর উপস্থাপক ছিলেন। ফ্রান্সেও নানা সময়ে ফুটবল ম্যাচ এবং এই সংক্রান্ত একাধিক অনুষ্ঠানে ঘোষক বা উপস্থাপক হিসাবে কাজ করেছেন। ফলে ফ্রান্সেও তিনি জনপ্রিয় মুখ। এছাড়া ‘লাইফ ইজ ফুল অব আনএক্সপেক্টেড টার্নস’ নামে বেলজিয়ামের একটি টিভি শোতেও একই ভূমিকায় দেখা যায় তাকে। সেলিব্রিটি ও সাধারণ মানুষের জীবনের মোড় ঘোরানো ভাল-মন্দ ঘটনা তুলে ধরার সুবাদে বেলজিয়ামে এই শোর টিআরপিও ঈর্ষণীয়।

ঘটনার খবর সামনে আসতেই আরটিএল সংস্থা বিবৃতি দিয়ে পাওয়েলসকে চাকরি থেকে বরখাস্ত করেছে। কেন তাকে ছেঁটে ফেলা হল, সেই বিষয়টি পরে ব্যাখ্যা করা হবে বলেও জানানো হয়েছে সংস্থার ওই বিবৃতিতে।