sentbe-top

লিবিয়ায় কারাগার থেকে ৪০০ বন্দির পলায়ন

libyaলিবিয়ার রাজধানী ত্রিপলির কাছাকাছি অবস্থিত একটি কারাগার থেকে চারশোর মতো বন্দি পালিয়ে গেছে। পুলিশ জানিয়েছে, শহরে প্রতিদ্বন্দ্বী সশস্ত্র গোষ্ঠীগুলোর লড়াইয়ের সময় সৃষ্ট বিশৃঙ্খলার সুযোগে পালিয়েছে বন্দিরা।

স্থানীয় পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, এইন জারা কারাগারে থাকা বন্দিরা দরজা খুলে পালিয়ে যায়। সে সময় নিরাপত্তা রক্ষীরা তাদের বাধা দিতে পারেনি। কারাগারের ভেতরে দাঙ্গা পরিস্থিতির কারণে বন্দিদের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কায় নিরাপত্তা রক্ষীরা তাদের পালিয়ে যেতে বাধা দেয়নি।

tripolশহরে প্রতিদ্বন্দ্বী সশস্ত্র গোষ্ঠীগুলোর লড়াইয়ের কারণে জাতিসংঘ সমর্থিক সরকার জরুরি অবস্থা জারি করেছে। রাজধানী ত্রিপোলি এবং এর আশেপাশের কিছু এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে। কিছু সশস্ত্র গোষ্ঠীর মধ্যে চলা মারাত্মক সংঘর্ষে কমপক্ষে ৩৯ জন নিহত এবং শতাধিক মানুষ আহত হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

গভর্নমেন্ট ন্যাশনাল অ্যাকোর্ড (জিএনএ) এক বিবৃতিতে বলেছে, বর্তমানের এই মারাত্মক পরিস্থিতি এবং জনস্বার্থের কথা বিবেচনা করে রাষ্ট্রপতি পরিষদ জরুরি অবস্থা জারি করেছে। এছাড়া সাধারণ মানুষের সুরক্ষা ও নিরাপত্তাসহ সরকারি এবং বেসরকারি সম্পত্তি এবং গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের নিরাপত্তার কথাও বিবেচনায় নেওয়া হয়েছে।

sentbe-top