sentbe-top

সাধারণ ক্ষমার মেয়াদ বাড়াল আমিরাত

amiratমধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে চলমান সাধারণ ক্ষমার মেয়াদ আরো এক মাসের জন্য বাড়ানো হয়েছে। আগামী ১ ডিসেম্বর পর্যন্ত এই ভিসা অ্যামনেস্টি কর্মসূচি চলবে বলে ঘোষণা দিয়েছে দেশটির নাগরিকত্ব ও পরিচয়বিষয়ক ফেডারেল কর্তৃপক্ষ। এই সময়ের মধ্যে যদি কেউ বৈধ হতে না পারেন তাহলে তাকে নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করবে দেশটির সরকার।

অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার সুযোগ দিতে গত ১ আগস্ট থেকে তিন মাসের সাধারণ ক্ষমার কর্মসূচি ঘোষণা করে আমিরাত সরকার। বুধবার (৩১ অক্টোবর, ২০১৮) থেকে এই কর্মসূচি শেষ হওয়ার কথা থাকলেও মঙ্গলবার আরও এক মাসের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে।

এক বিবৃতিতে আমিরাতের নাগরিকত্ব ও পরিচয়বিষয়ক ফেডারেল কর্তৃপক্ষ বলছে, সাধারণ ক্ষমা প্রার্থনাকারীদের সুযোগ দেয়ার জন্য অতিরিক্ত আরও এক মাসের জন্য এই কর্মসূচি চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দেশটির নাগরিকত্ব ও পরিচয়বিষয়ক ফেডারেল কর্তৃপক্ষের পররাষ্ট্র ও বন্দরবিষয়ক ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার সায়িদ রাকান আল রাশিদি বলেছেন, সময়সীমা বাড়ানোর এই সিদ্ধান্ত আমিরাতে বসবাসকারীদের জন্য বিশাল সুযোগ নিয়ে এসেছে; যারা এখনো বৈধ হতে পারেননি।

সূত্র: খালিজ টাইমস

sentbe-top