cosmetics-ad

আমিরাতে অবৈধ প্রবাসীদের দূতাবাসে জরুরি তলব

amirat

সংযুক্ত আরব আমিরাতে অবৈধ প্রবাসীদের জরুরি তলব করেছে দূতাবাস। দেশটিতে অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার অ্যামনেস্টির দেয়া মেয়াদ ৩১ ডিসেম্বর শেষ হতে যাচ্ছে। দেশ থেকে বেশকিছু পাসপোর্ট এসেছে। জরুরিভিত্তিতে এসব পাসপোর্ট প্রবাসীদের সংগ্রহ করতে বলা হয়েছে।

২৭ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত নির্ধারিত সময়ের পরেও পাসপোর্ট ডেলিভারি দেয়া হবে। তাই পাসপোর্ট গ্রহণের জন্য স্লিপসহ অবৈধ অভিবাসীদের দূতাবাসে যোগাযোগ করতে অনুরোধ করেছে রাষ্ট্রদূত। এসব পাসপোর্ট নিজ দায়িত্বে সংগ্রহ করতে আহ্বান করা হয়েছে।

এ ছাড়া আমিরাতের অবৈধ অভিবাসীরা ডেমু ও পুলিশ ভেরিফিকেশন সংক্রান্ত জটিলতার জন্য যারা এখনো পাসপোর্ট হাতে পায়নি কিন্তু বৈধ হতে চান, তাদেরকে শনিবার ১০টা থেকে ১২টার মধ্যে দুবাই কনসুলেট ও আবুধাবি দূতাবাসে আসার বিশেষ অনুরোধ করা হয়েছে।

দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান জানান, আবেদনকারীদের জরুরি ভিত্তিতে দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে। বেশকিছু পাসপোর্ট আমাদের কাছে এসেছে। এসব পাসপোর্ট বিতরণের জন্য দূতাবাস ও কনস্যুলেট সবসময় প্রবাসীদের পাশে থাকবে।

গত ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সাধারণ ক্ষমার মেয়াদ ছিল। এ সময়ের মধ্যে অবৈধ প্রবাসীদের আবেদন করতে বলা হয়। দ্বিতীয় দফায় ১ ডিসেম্বর পর্যন্ত ক্ষমার মেয়াদ বাড়ানো হয়।