Search
Close this search box.
Search
Close this search box.

হাইকোর্ট দেখানো হিরো আলম পেলেন ৬৩৮ ভোট

hero-alamবগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ওরফে হিরো আলম ৬৩৮ ভোট পেয়েছেন। তিনি সিংহ প্রতীকে নির্বাচনে অংশ নেন। তার আসনে মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ৮১ জন।

এ আসনে নির্বাচিত হয়েছেন ধানের শীষের প্রার্থী মোশারফ হোসেন। তিনি পেয়েছেন ১ লাখ ২৮ হাজার ৫৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ জেড এম ফরিদুজ্জামান জাসদ থেকে পেয়েছেন ৮৬ হাজার ৪৮ ভোট।

chardike-ad

ক্যাবল ব্যবসায়ী থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতায় নামা বগুড়ার আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম নির্বাচনের আগে বলেন, সুষ্ঠু ভোট হলে তার জয়ী হওয়া কেউ ঠেকাতে পারবে না। রোববার সকালে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী ভোট দেয়ার পর তার জয়ের ব্যাপারে আশা প্রকাশ করে এসব কথা বলেন।

তিনি বলেন, ভোট নিয়ে কোনো সমস্যা নেই। তবে কিছু কেন্দ্রে আমার পোলিং এজেন্টদের বের করে দেয়ার খবর পাচ্ছি। সুষ্ঠু ভোট হলে আমার জয় কেউ ঠেকাতে পারবে না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে বগুড়া-৪ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে তিনি বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করলে ৬ ডিসেম্বর নির্বাচন কমিশন তা খারিজ করেন। ইসির সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ৯ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন হিরো আলমের আইনজীবী।

ওই রিট আবেদনের শুনানি নিয়ে আদালত তার মনোনয়নপত্র গ্রহণের জন্য ইসিকে নির্দেশ দেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর মনোনয়নপত্র দাখিলের সময় বিধান মতো হিরো আলমও জমা দেন। পরে কিছু স্বাক্ষর জালের অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। হিরো আলম বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রথমে জাতীয় পার্টির মনোনয়ন চেয়েছিলেন। তা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

সৌজন্যে- জাগো নিউজ