sentbe-top

পাসপোর্ট অফিসের সামনে থেকে ২২ দালাল আটক, সাজা

passport-agemtশেরেবাংলা নগর থানাধীন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে পাসপোর্ট দালালচক্রের বিরুদ্ধে একটি অভিযান পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ২ এর একটি বিশেষ ভ্রাম্যমাণ আদালত। বিশেষ এই ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করের র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

এ ঘটনায় ওই এলাকা থেকে দালালচক্রের ২২ সদস্যকে আটক করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড প্রদান করেন। ভবিষ্যতে এই ধরনের অবৈধ কাজ না করার জন্য তিনি তাদের নির্দেশ দেন।

আটককৃতরা হলেন মো. আরিফ হোসেন (২৫), মো. আসলাম মিয়া রিপন (৩৫), আব্দুল মোল্লা (৪০), সামিউল (৫৫), নুরুন নবী (৪০), অমল সরকার (২৮), জনত রাজবংশী (৪২), মো. খলিলুর রহমান (৪০), মো. ইয়াসিন মিয়া (২৬), আব্দুস সালাম মো. রনি (২৫), মো. নবীর মিয়া (৭০), মো. মানিক শিকদার (৩৮), মো. আশিক (১৯), মো. মাহবুব (২২), মো. আব্দুর রহমান (১৮), আবু বক্কর ছিদ্দিক (২১), মো. ওমর ফারুক চৌধুরী (৪৯), মো. জাবেদ (২১), মো. ইউসুফ (৩৯), মো. সিকদার আলম (৪৫), মো. আজিজুর রহমান (৩৫) এবং দেলোয়ার হোসেন (৩৪)।

এদের প্রত্যেককে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। সেই সাথে র‌্যাবের এই ধরনের অভিযান নিয়মিত চলবে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।

সৌজন্যে- কালের কণ্ঠ

sentbe-top