cosmetics-ad

চোরকে বোকা বানাতে লুঙ্গি পরে এটিএম বুথে পুলিশ!

hacked-atm

যতবারই ধরা পড়েন, পুলিশকে ততবারই বোকা বানিয়ে সহজে পালিয়ে যান তিনি। কিন্তু এই চোর যে সাধারণ চোর নয়, চুরিবিদ্যায় রীতিমতো পারদর্শী, তা বুঝতে দেরী হয়নি পুলিশের। চোর ধরতে তাই চোর সেজে চোরকেই বোকা বানাল পুলিশ!

গ্রেফতারকৃত ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম মোহাম্মদ আসলাম। বাড়ি ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদের রাম পার্কে। প্রদেশের একাধিক এটিএম লুটের ঘটনায় যুক্ত আসলাম। এমন নয় যে, আসলাম কোনোবারই ধরা পড়েননি। কিন্তু প্রতিবার নাম বদলে ফেলায় পুলিশ এটা প্রমাণ করতে পারেনি যে, তিনিই একাধিক এটিএম লুটে সঙ্গে যুক্ত। ফলে জামিন পাওয়াটা প্রতিবারই সহজ হয়ে যায় তার কাছে। এই পরিস্থিতির মোকাবিলা করার জন্য তাই চোর সাজতে হল পুলিশকেই।

দ্বারকার ডিসিপি আন্টো আলফনসে জানান, তাদের কাছে গোপন সূত্রে খবর আসে, মেওয়াটির একটি এটিএম লুট করার পরিকল্পনা করছেন আসলাম। আসলাম পৌঁছানোর আগেই লুঙ্গি-কুর্তা পরে চোর সেজে এটিএম লুট করতে চলে যায় পুলিশের একটি দল।

পুলিশ জানিয়েছে, নিজের মতো আরও এক দল চোরকে দেখে খুশিই হন আসলাম। তাদের সঙ্গে খোশমেজাজে গল্প করতে শুরু করে দেন তিনি। এর আগে কোথায় কোথায় এটিএম লুটকরেছে, কীভাবে বারবার গ্রেফতার হওয়া সত্ত্বেও সহজে জামিনে ছাড়া পেয়ে যায়, পুঙ্খানুপুঙ্খভাবে সব গল্প করে চোররূপী পুলিশের কাছে।

ঠিক তখনই পুলিশের দলে থাকা এক কনস্টেবল চেঁচিয়ে ওঠেন। বুঝতে পেরে পালানোর চেষ্টা করলেও তা অবশ্য কাজে আসেনি আসলামের।

সৌজন্যে- আনন্দবাজার