cosmetics-ad

প্রিয়া সাহাকে দেশে পাঠাতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ

priya-shah-protest

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে প্রিয়া সাহার অহেতুক নালিশের প্রতিবাদ এবং বাংলাদেশে তাকে ফেরত পাঠানোর দাবিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ-সমাবেশ করেছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ। সমাবেশ থেকে ট্রাম্প প্রশাসন বরাবর একটি স্মারকলিপিও প্রদান করা হয়েছে।

রাজধানী ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউসের সামনে গত ২২ জুলাই, সোমবার দুপুরে এ শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে স্মারকলিপিও প্রদান করা হয়। সমাবেশে উপস্থিত বিক্ষোভকারীরা ব্যানার হাতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহাকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার এবং শাস্তির দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের বুকে অসাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশ। দেশের এ ভাবমূর্তিকে কলুষিত করতে তথাকথিত প্রিয়া সাহা যে নির্জলা মিথ্যাচারের আশ্রয় নিয়েছেন তারই বিরুদ্ধে আমাদের এ প্রতিবাদ সমাবেশ। এ সমাবেশের মাধ্যমে আমরা ট্রাম প্রশাসনকে জানাতে চাই যে, দু-চারটি কুচক্রীর কাছে আমরা মাথানত করব না।

বক্তারা মেট্রো ওয়াশিংটনে বসবাসরত দেশপ্রেমিক প্রতিটি সচেতন নাগরিককে ধর্ম, বর্ণ, দল ও মত নির্বিশেষে স্বতঃস্ফূর্তভাবে প্রিয়া সাহার মিথ্যাচারের জবাব দেয়ার উদাত্ত আহ্বান জানান।

গত ১৭ জুলাই হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহা অভিযোগ করেন, ‘বাংলাদেশ থেকে তিন কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে। এমনকি তার নিজের বাড়িতেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তার ভিটেমাটিও দখলে নিয়েছে।’ তার ওই বক্তব্যে দেশ ও প্রবাসে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় এবং প্রতিবাদের ঝড় ওঠে।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন, সহ-সভাপতি আজাম আজাদ, সাধারণ সম্পাদক এম নবী বাকী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল, সদস্য আলমগীর, রিমন, মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগের সভাপতি এম রবিউল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক সর্বজিৎ দাস তূর্য, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, সহ-সভাপতি আবু সিদ্দিক সাজ, সদস্য সেতু, বাগডিসি’র সভাপতি সালাউদ্দিন, আওয়ামী সাংস্কৃতিক ফেরাম যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক আবুল সরকার প্রমুখ সমাবেশ উপস্থিত ছিলেন।