Search
Close this search box.
Search
Close this search box.

জাপানে দক্ষ কর্মী নিয়োগে বাংলাদেশে পরীক্ষা আয়োজনের আহ্বান

bd-japanজাপানে সুনির্দিষ্ট দক্ষতার ভিত্তিতে কর্মী নিয়োগের ক্ষেত্রে বাংলাদেশেও পরীক্ষা নিতে জাপানের প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শুক্রবার (১১ অক্টোবর) জাপানের স্থানীয় সময় সকাল ১০টায় জাপানের স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ প্রতিমন্ত্রী হিসাসি ইনাদুর সঙ্গে এক বৈঠকে মন্ত্রী এ আহ্বান জানান। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

chardike-ad

জাপানের প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে ইমরান আহমদ বলেন, জাপানের বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য সুনির্দিষ্ট খাতে দক্ষ কর্মী নিয়োগের পরীক্ষা দ্রুত আয়োজন করা প্রয়োজন। এ পরীক্ষা বাংলাদেশেও যেন নেয়া হয়, জাপানের প্রতিমন্ত্রীর কাছে সে অনুরোধ জানান তিনি।

bd-japanমন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে জাপানের স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাসি ইনাদু বাংলাদেশে পরীক্ষা আয়োজনের বিষয়টি যাচাই করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন। এছাড়া বৈঠকে বাংলাদেশ থেকে জাপানে আরও বেশি পরিমাণে কর্মী নিয়োগ ও কর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট অন্য বিষয়গুলো নিয়েও আলোচনা হয়েছে।

গত বৃহস্পতিবার টোকিওর তাকানাওয়ায় অবস্থিত গ্র্যান্ড প্রিন্স হোটেলে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক এক সেমিনারে উপস্থিত বিপুলসংখ্যক জাপানি প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রতিনিধিদের জাপানে কর্মী নিয়োগে বাংলাদেশের কর্মীদের অগ্রাধিকার দিতে অনুরোধ করেন মন্ত্রী।