Search
Close this search box.
Search
Close this search box.

দেশে ফেরা হলো না লেবানন প্রবাসী মাহবুবুরের

lebanon-mahbuburএকদিন পরেই বাড়ি ফিরবেন। প্রস্তুতিও শেষ করে রেখেছিলেন। বিমান টিকিট, আউট পাস আর সন্তানদের জন্য যথসামান্য উপহার-সবকিছুই হাতে। অন্যদিকে দেশে অপেক্ষায় বসে আছেন স্ত্রী-সন্তানসহ পরিবারের সবাই।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাত ৯টায় আকাশপথে বৈরুত থেকে ঢাকায়, এরপর কুমিল্লায় নিজগ্রাম, নিজ পরিবারের সান্নিধ্য। না, দেশে ফেরত হলো না লেবানন প্রবাসী বাংলাদেশি মাহবুবুর রহমানের। তিনি চলে গেলেন চিরযাত্রায়, না ফেরার দেশে।

chardike-ad

বুধবার (১১ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর ২টায় লেবাননে সাঈদা জেলার হেলালিয়া এলাকায় নিজ বাসায় মারা যান তিনি। মাহবুবুর রহমান (৩৮) দীর্ঘদিন ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন। বাংলাদেশের কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার কাদেরাবাংগা গ্রামের আব্দুল কাদেরের সন্তান তিনি। দেশে তার স্ত্রী, দুই মেয়ে রয়েছে।

মাহবুবুর রহমান চার বছর আগে জীবিকার তাগিদে হয়েছিলেন লেবানন প্রবাসী। রোজগার মোটামুটি ভালোই হচ্ছিল। কিন্তু তিন মাস আগে তিনি ব্রেন টিউমারে আক্রান্ত হলে কোম্পানি মালিক চাকরি থেকে অব্যাহতি দেন। এর আগে তিনি অবৈধও হয়ে যান।

স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা নিয়ে দেশে যাওয়ার জন্য বৈরুত দূতাবাসে আবেদন করেন। ভিসা তালিকায় নাম আসার পর মঙ্গলবার (১০ ডিসেম্বর) বৈরুতে বাংলাদেশ দূতাবাসে উপস্থিত হয়ে আউটপাস ও বিমান টিকিট সংগ্রহ করেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টায় এয়ার আরাবিয়া বিমানযোগে দেশে ফেরার কথা ছিল। এর আগেই তিনি চলে যান না ফেরার দেশে। খবর পেয়ে পুলিশ এসে তার মরদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

এদিকে তার মৃত্যু সংবাদে নিজ এলাকাসহ পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তারা বৈরুত দূতাবাসের কাছে অনুরোধ জানিয়েছেন যেন এই রেমিটেন্স যোদ্ধার মরদেহ দ্রুত দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।