Search
Close this search box.
Search
Close this search box.

মৃত্যুযন্ত্রণায় ১৩৫ দিন, অবশেষে না ফেরার দেশে প্রবাসী মাজেদ

mazedজীবন সাজাতে প্রবাসী হয়েছিলেন আব্দুল মাজেদ (৩২)। প্রবাস জীবনে হাড়ভাঙা পরিশ্রম করে এগিয়েও যাচ্ছিলেন ধীরে ধীরে। কিন্তু শেষ পর্যন্ত পরাজিত হতে হলো তাকে। জীবনযুদ্ধে পরাজয় নয়, জীবন থেকেই অকালে বিদায় নিতে হলো লেবানন প্রবাসী বাংলাদেশি এ রেমিট্যান্সযোদ্ধাকে।

chardike-ad

যশোর জেলার মনিরামপুর থানার গোলাম গাজীর সন্তান আব্দুল মাজেদ চার বছর আগে ভাগ্য বদলের আশায় লেবানন আসেন। আশা ছিল একমাত্র কন্যাসন্তানকে মানুষের মতো মানুষ করবেন। কিন্তু গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় একটি সড়ক দুর্ঘটনায় সব এলোমেলো হয়ে যায়।

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে টানা ১৩৫ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে না ফেরার দেশে চলে যান আব্দুল মাজেদ। গতকাল রোববার (১৯ জানুয়ারি) দুপুরে লেবাননের বিগফাইয়ার বাহান্নাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মাজেদ লেবাননের বেলোনিতে একটি পেট্রল পাম্পের শ্রমিক ছিল। গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় দোকান থেকে খাবার কিনে মহাসড়ক পার হয়ে পেট্রল পাম্পে ফেরার সময় একটি দ্রুতগতির প্রাইভেটকার তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি মাথায় প্রচণ্ড আঘাত পান। পরে প্রবাসী বাংলাদেশিরা তাকে ওই হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করান। সেখানে মাথায় কয়েকটি অপারেশন হয়। কিন্তু গত সাড়ে চার মাসে একবারও তার জ্ঞান ফেরেনি।

এদিকে তার মৃত্যুতে শোক জানিয়েছে লেবানন আওয়ামী লীগ, প্রবাসী ভাইবোন সংগঠন ও লেবানন প্রবাসী বাংলাদেশি শ্রমিক ইউনিয়নসহ প্রবাসী বাংলাদেশিরা মরদেহ দেশে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থার নিতে বৈরুত দূতাবাসের প্রতি অনুরোধ জানিয়েছেন তার পরিবারসহ লেবাননের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।