cosmetics-ad

প্রবাসীদের অভিযোগ শুনতে দুদকের নতুন হটলাইন

probashi-dudok

অনিয়ম-দুর্নীতির বিষয়ে প্রবাসীদের অভিযোগ জানাতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে আন্তর্জাতিক ‘কল ইনকামিং সার্ভিস’ চালু করা হয়েছে। ফলে প্রবাসীরা এখন থেকে এই ‘+৮৮০৯৬১২১০৬১০৬’ নম্বরে (বাংলাদেশ সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা) ফোন করে সরাসরি অভিযোগ জানাতে পারবেন।

দেশের বাইরে থেকে প্রবাসীদের জন্য হটলাইন হিসেবে নম্বরটি রোববার চালু করা হয়েছে বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। জানা গেছে, মাত্র দুই দিনেই অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রিটেন, সৌদি আরব, কুয়েত, কাতার, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের শতাধিক ফোন কল আসে।

এর আগে, ২০১৭ সালের ২৭ জুলাই ১০৬ নম্বরে ‘টোল ফ্রি’ হটলাইন চালু করে দুদক। সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেশের যে কোনো জায়গা থেকে ১০৬ নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারেন নাগরিকরা।

প্রবাসীরাও সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফোন করে অভিযোগ জানাতে পারবেন। তবে প্রবাসীদের জন্য হটলাইনটি ‘টোল ফ্রি’ রাখা হয়নি। এর আগে, বুধবার দুদক জরুরি ভিত্তিতে সংস্থার একজন কর্মকর্তার মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসীদের অভিযোগ গ্রহণের ব্যবস্থা করেছিল।