Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকার কিশোরীকে ব্ল্যাকমেইল : গ্রেফতার হচ্ছে ওমানপ্রবাসী

omanফেইক ফেসবুক আইডি ব্যবহার করে ঢাকা মিরপুরের একটি স্কুলপড়ুয়া ছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়ে কিছু ব্যক্তিগত ছবি হাতিয়ে নেয় এক ওমানপ্রবাসী বাংলাদেশি। এরপর মেয়েটিকে প্রতিনিয়ত ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয়। প্রবাসী সেই অপরাধীকে শনাক্ত করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহকারী কমিশনার এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ বিষয়টি নিশ্চিত করে জানান, সাইবার অপরাধে এক ওমানপ্রবাসীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। খুব দ্রুত অপরাধীকে দেশে ফেরত আনা হবে। ওমানে বসে বিভিন্ন ফেইক ফেসবুক আইডির মাধ্যমে নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগে এক ওমানপ্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে।

chardike-ad

তিনি আরও জানান, সম্প্রতি এক ওমানপ্রবাসী একটি ফেইক আইডি ব্যবহার করে ঢাকা মিরপুরের একটি স্কুলপড়ুয়া ছাত্রীর সাথে সম্পর্ক গড়ে কিছু ব্যক্তিগত ছবি হাতিয়ে নেয়। অতঃপর আইডি থেকে ছাত্রীটিকে অনবরত ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয় অভিযুক্ত বাংলাদেশি।

ভুক্তভোগী ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দিলে এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ কুমিল্লা জেলা পুলিশের সহায়তায় তদন্ত করে তার পরিচয় শনাক্ত করেন। এরপর ওমানপ্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় ইতোমধ্যেই অপরাধীর পাসপোর্ট কপি এবং ব্যবহৃত ভুয়া ফেসবুক আইডিটি উদ্ধার করা হয়। ওই আইডি থেকে তার আরও নানা অপকর্মের প্রমাণ পেয়েছে সাইবার ক্রাইম ইউনিট।