sentbe-top

লাস ভেগাসে গুলিবর্ষণ, নিহত ৫

সিউল, ৯ জুন ২০১৪:

যুক্তরাষ্ট্রের নেভাডা অঙ্গরাজ্যের লাস ভেগাস শহরে রোববার দুই বন্দুকধারী অতর্কিতে গুলি চালিয়ে দুই পুলিশ কর্মকর্তা ও এক বেসামরিক নাগরিককে হত্যার পর আত্মহত্যা করেছে।

লাস ভেগাস রিভিউ নামের একটি সাময়িকীর খবরে বলা হয়, হামলাকারীদের একজন চিৎকার করে বলতে থাকে ‘বিপ্লব শুরু হয়েছে’। বন্দুকধারীরা পুলিশ কর্মকর্তাদের কাছ থেকে তাদের অস্ত্র ও গোলাবারুদ কেড়ে নেয়।

Las_Vegas_-310x200শেরিফ ডগলাস গিলেসপি সাংবাদিকদের জানান, সিসি’স পিৎজায় দুপুরের খাবার খাওয়ার সময় দুই পুলিশ কর্মকর্তা বন্দুকধারীদের আকস্মিক হামলার শিকার ও গুলিবিদ্ধ হন। এতে ঘটনাস্থলেই এক পুলিশ কর্মকর্তা নিহত হন। আর অন্য জন হাসপাতালে নেওয়ার পর মারা যান।নিহত দুই পুলিশ কর্মকর্তা হলেন অ্যালিন বেক (৪২) ও ইগোর সলডো (৩২)।

তিনি বলেন, হামলাকারীরা একজন পুরুষ ও একজন নারী ।এরপর হামলাকারীরা দৌড়ে পার্শ্ববর্তী ওয়ালমার্টের একটি দোকানের গাড়ি পার্কিং এলাকার দিকে যায় এবং সেখানে তারা গুলি চালিয়ে এক বেসামরিক ব্যক্তিকে হত্যা করে। নিহত ওই ব্যক্তির কাছেও একটি অস্ত্র ছিল। তবে তা লুকানো ছিল।

বেসামরিক ওই ব্যক্তির লাশ দোকানের সদর দরজার সামনে পড়ে ছিল। তার পরিচয় এখনও জানা যায়নি। খবর এএফপি’র।

অবশ্য পরে ওই বন্দুকধারীরা আত্মঘাতী গুলি চালায়।

শেরিফ ডগলাস গিলেসপি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, বন্দুকধারী নারী প্রথমে তার পুরুষ সঙ্গীকে গুলি করে হত্যা করে। এরপর সে আত্মহত্যা করে।

সহকারি শেরিফ কেভিন ম্যাকমাহিল বলেন, পুরুষ বন্দুকধারী দীর্ঘকায় ও শ্বেতাঙ্গ । গুলিবর্ষনের আগে সে সবাইকে বের হয়ে যাওয়ার নির্দেশ দেয়।
পুলিশ ঘটনার তদন্ত করছে।

sentbe-top