sentbe-top

বাংলা টেলিগ্রাফের নতুন ওয়েবসাইটে স্বাগতম

বাংলা টেলিগ্রাফের নতুন ওয়েবসাইটের উদ্বোধন হলো আজ। বাংলা টেলিগ্রাফের জন্য একটা বিশেষ দিন। দক্ষিণ কোরিয়াতে বাংলাদেশীদের সংখ্যা অন্যান্য দেশের তুলনায় অনেক কম। সব মিলিয়ে ১৩/১৪হাজারের বেশি নয়। কিন্তু বাংলাদেশের অর্থনীতির কথা চিন্তা করলে দক্ষিণ কোরিয়া খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশী প্রবাসী এবং দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের সম্পর্কোন্নয়নের কথা চিন্তা করেই বাংলা টেলিগ্রাফের যাত্রা শুরু হয়েছিল। অনেকটা স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসেবেই বাংলা টেলিগ্রাফ কাজ শুরু করেছিল ২০১২ এর ফেব্রুয়ারীতে। এরপর আমাদের অর্জন খুব বেশি না হলেও কমও নয়। প্রায় আড়াই বছর পর কাজে নতুনত্ব আনার জন্য নতুন ওয়েবসাইটের প্রয়োজনীয়তা অনুভব করছিলাম। অনেক সীমাবদ্ধতা স্বত্বেও বাংলা টেলিগ্রাফ পরিবারের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে নতুন ওয়েবসাইট পেয়েছি। নতুন ওয়েবসাইটে অনেক নতুন কিছু সংযোজন করা হয়েছে। পাঠকদের চাহিদা অনুযায়ী পরবর্তীতে আরো নতুন অনেক কিছু সংযোজন করা হবে।

একটি অনলাইন পত্রিকা চালানোর জন্য যে জনবল দরকার তা আমাদের নেই। এর অন্যতম কারণ কোরিয়ায় প্রবাসীদের মধ্যে যারা সাংবাদিকতার সাথে জড়িত ছিল কিংবা আগ্রহীদের সংখ্যা খুবই কম। যারা আগ্রহী তারাও অন্যান্য কাজে ব্যস্ত। খুব কম সংখ্যক জনবল নিয়ে কাজ করতে হয় বিধায় কাজে অনেক ত্রুটি থাকতে পারে। আশা করি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

বাংলা টেলিগ্রাফের নতুন ওয়েবসাইট

বাংলা টেলিগ্রাফের নতুন ওয়েবসাইট

আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে পাঠককে নির্ভুল তথ্য দেওয়া। সাম্প্রতিকসময়ে অনেক অনলাইন পত্রিকার অবস্থার পরিপেক্ষিতে মনে হচ্ছে গুজব আর অশ্লীলতামুক্ত সংবাদ প্রকাশ করাই অনেক বড় কাজ হবে। সংবাদের গুরুত্বের দিক থেকে কোরিয়া সংশ্লিষ্ঠ সংবাদের প্রাধান্য থাকবে। কোরিয়ার অর্থনীতি, উন্নয়ন, তুলনামূলক বিশ্লেষনধর্মী রিপোর্ট প্রকাশে বেশি তৎপর হতে চাই। বাংলাদেশী পাঠকের মনে উন্নয়ন ভাবনাকে জাগ্রত করতে এই ধরণের রিপোর্টের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করি।

সবশেষে যা না বললেই নয়, বাংলা টেলিগ্রাফ এই পর্যায়ে আসতে অনেক মানুষের সহযোগিতা পেয়েছে। কোরিয়া প্রবাসী এবং বাংলাদেশের অনেক মানুষের ভালবাসা, আন্তরিকতা, সহযোগিতায় বাংলা টেলিগ্রাফ আজকের এই পর্যায়ে। আর পাঠকের ভালবাসা না পেলে সবকিছুই মূল্যহীন। এইসব মানুষের প্রতি বাংলা টেলিগ্রাফ কৃতজ্ঞ। ভবিষ্যতের দীর্ঘ পথ পাড়ি দিতে আপনাদের সবার সহযোগিতা, ভালবাসা আমাদের পাশে থাকবে এই আশা রাখছি। বাংলা টেলিগ্রাফের পক্ষ থেকে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষীদের অসংখ্য শুভেচ্ছা।

সম্পাদক, বাংলা টেলিগ্রাফ।

sentbe-top