Search
Close this search box.
Search
Close this search box.

লিভারপুলকে হারিয়ে শিরোপা জিতলো ম্যান ইউ

ইংলিশ প্রিমিয়ার লীগের প্রতিদ্বন্দ্বী লিভারপুলকে ৩-১ গোলে পরাজিত করে প্রাক মৌসুম যুক্তরাষ্ট্র সফর শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গতকাল ফ্লোরিডার সান লাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ প্রীতি টুর্নামেন্টের ফাইনালে লুইস ফন গালের দল প্রথমে গোল হজম করেও দ্বিতীয়ার্ধে ওয়েইন রুনি, হুয়ান মাতা এবং জেসি লিনগার্ডের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে। স্টিভেন জেরার্ডের স্পট কিকে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল লিভারপুল। এই নিয়ে যুক্তরাষ্ট্র সফরে ইউনাইটেড পেনাল্টি থেকে তৃতীয় গোল হজম করেছে। এনএফএল এর দল মায়ামি ডলফিন্সের ঘরের মাঠ সান লাইফ স্টেডিয়ামে ৫১ হাজার দর্শকের উপস্থিতিতে ম্যাচটি যেন হয়ে উঠেছিল লিভারপুল ও ইউনাইটেডের ঘরের ম্যাচ। উভয় দলের সমর্থকদের উপচে পড়া ভিড়ই তার প্রমান। এই ম্যাচের মাধ্যমে উভয় দলই প্রাক মৌসুম সফরটা বেশ ভালভাবেই উপভোগ করলো। যদিও ব্রেন্ডন রজার্সের লিভারপুলের তুলনায় কালকের ম্যাচে ইউনাইটেডকে কিছুটা ম্লান ময়ে হয়েছে। কিন্তু দ্বিতীয়ার্ধে ক্রমেই ফন গালের শিষ্যরা নিজেদের ছন্দ ফিরে পেয়েছে। নতুন কোচের অধীনে তারা পাঁচ ম্যাচে পাঁচটিতেই জয় নিয়ে দেশের পথে পাড়ি জমিয়েছে।

chardike-ad

다운로드 (19)বহিস্কৃত কোচ ডেভিড ময়েসের পরিবর্তে প্রায় দুই মাস আগে ইউনাইটেডের দায়িত্ব গ্রহণ করা ডাচ কোচ ফন গালের এটাই প্রথম এ্যাসাইনমেন্ট ছিল। বিশ্বকাপে নেদারল্যান্ডকে নেতৃত্ব দেবার পরেই তিনি ইউনাইটেড শিবিরে যোগ দেন। সোমবারের এই জয়ের পরেও বর্তমানে বিশ্বের অন্যতম সেরা কোচ হিসেবে বিবেচিত এই ডাচম্যান আগামী ১৬ আগস্ট ওল্ড ট্যাফোর্ডে সোয়ানসি সিটির বিপক্ষে প্রিমিয়ার লীগ মৌসুম শুরুর ম্যাচটির দিকেই তাকিয়ে আছেন।

এ সম্পর্কে তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের সমর্থকদের জন্য এটা দারুন একটি ম্যাচ ছিল। লিভারপুলকে হারাতে পারায় সেটা দেশের সমর্থকদের জন্যও আনন্দের বিষয়। আমি মনে করি সমর্থকদের আনন্দ দিতে পারাটাই গুরুত্বপূর্ণ। অবশ্যই প্রাক মৌসুম অনুশীলনে হারার থেকে জেতাটা আত্মবিশ্বাস বাড়ায়। কিন্তু আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ হবে সোয়ানসি সিটির বিপক্ষে। সেখানে আমাদের জয়টা বেশী জরুরী।

যুক্তরাষ্ট্র সফরে এই প্রথমবারের মত রুনি অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নেমেছিলেন। ১৪ মিনিটে জেরার্ড স্পট কিক থেকে ডেভিড ডি গিয়াকে পরাস্ত করার পরে ৫৫ মিনিটে রুনিই ম্যাচে সমতা ফেরান। ডানদিক থেকে জেভিয়ার হার্নান্দেজের ক্রস থেকে রুনি জোড়ালো শটে লিভারপুলের গোলরক্ষক সাইমন মিগনোলেটকে পরাস্ত করেন। দুই মিনিট পরে নতুন রিক্রুট লুক শ’র পাস থেকে লো শটে মাতা ইউনাইটেডকে এগিয়ে দেন। এ্যাশলে ইয়ংয়ের পাস থেকে লিনগার্ড ৮৮ মিনিটে দলের জয় নিশ্চিত করেন।

ম্যাচ শেষে রুনি বলেছেন, ম্যাচ জিতে শিরোপা জয় করার আনন্দ অবশ্যই বিশেষ কিছু। প্রাক মৌসুমে আমরা কঠোর পরিশ্রম করেছি। প্রথমার্ধে লিভারপুল আমারে থেকে ভাল খেলেছে। কিন্তু আমরা জানতাম দ্বিতীয়ার্ধে আমরা ঠিকই ফিরে আসবো। এই জয়টা আমাদের প্রাপ্য ছিল।