Search
Close this search box.
Search
Close this search box.

মধ্য আফ্রিকায় ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

central africaমধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৫মিনিটে জাতিসংঘ মিশনে নিয়োজিত শান্তিরক্ষীদের একটি কনভয়ের ওপর বিদ্রোহীদের অতর্কিত হামলায় তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হয়েছেন। একই ঘটনায় একজন পাকিস্তানি শান্তিরক্ষী নিহত এবং আরো পাঁচজন আহত হয়।

জাতিসংঘ ফোর্স হেডকোয়ার্টার থেকে ফেরার পথে মিনুস্কার একটি ট্রানজিট ক্যাম্পের প্রায় দেড় কিলোমিটার দূরে এ ঘটনা ঘটেছে বলে আইএসপিআর সূত্রে জানা গেছে।

chardike-ad

আইএসপিআর সূত্রে আরো জানা যায়, কনভয়টির সঙ্গে মিনুস্কা এর ডেপুটি ফোর্স কমান্ডার বাংলাদেশের মেজর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ছিলেন। তিনি অক্ষত রয়েছেন।

এদিকে, গুরুতর আহত ১৮ বীরের বাংলাদেশি সৈনিক মো. ইকবাল হোসেনকে দ্রুত মপোকো ক্যাম্পের ফরাসি হাসপাতালে স্থানান্তর করা হয়। তার বাড়ি সাতক্ষীরা জেলার মুকুন্দপুর গ্রামে। তার পিতার নাম মো. গোলাম মোস্তফা। অপর দু’জনকে বাংলাদেশ মেডিক্যাল (ব্যানমেড) হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে। এ দু’জনের মধ্যে ২৯ বীরের সৈনিক জসিম উদ্দিনের বাড়ি বরগুনা জেলার সালিয়া থানার নালটোনা গ্রামে। তার পিতার নাম মো. হাসান আলী। অপরজন হচ্ছেন সৈনিক মোয়াজ্জেম হোসেন। তিনি ঝালকাঠির মুরাফাতা গ্রামের আবদুল মালেকের ছেলে। তাদের সকলের অবস্থা এখন ভাল।