Search
Close this search box.
Search
Close this search box.

নুক ট্যাবলেট উন্মোচন করল স্যামসাং

nook-tabletদক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং ও মার্কিন খুচরা বই বিক্রেতা প্রতিষ্ঠান বার্নস অ্যান্ড নোবেলের যৌথভাবে নির্মিত গ্যালাক্সি ট্যাব ফোর নুক উন্মোচন করা হয়েছে। ১০ দশমিক ১ ইঞ্চি ডিসপ্লের এ ডিভাইসের দাম নির্ধারণ করা হয়েছে ২৯৯ ডলার। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটি দুই মাস আগে যৌথভাবে নুক ট্যাবলেটের প্রথম সংস্করণ আনার ঘোষণা দিয়েছিল। খবর এনডিটিভি।

স্যামসাং ও বার্নস অ্যান্ড নোবেল গত জুনে যৌথভাবে নুক ট্যাবলেট আনতে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তির বিষয়ে জানিয়েছিল, যার ধারাবাহিকতায় আগস্টে নুক ট্যাবলেটের প্রথম সংস্করণ বাজারে চালু করে এ দুই প্রতিষ্ঠান। সেসময় ৭ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছিল ১৭৯ ডলার। ধারণা করা হচ্ছে, ক্রমবর্ধমান বড় ডিসপ্লের ডিভাইসের বাজারে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের আইপ্যাড ও ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন ডটকমের কিন্ডল ফায়ারের সঙ্গে টেক্কা দিতেই নুক ট্যাবলেটের দ্বিতীয় সংস্করণ এনেছে সংশ্লিষ্ট দুই প্রতিষ্ঠান।

chardike-ad

প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য গ্যালাক্সি ট্যাব ফোর নুকের ব্যবহারকারীরা ডিভাইসটির মাধ্যমে নুক অ্যাপস্টোর এবং গুগল প্লেস্টোরে প্রবেশাধিকার পাবেন। এছাড়া এই প্রথম নুক ট্যাবে ক্যামেরা সংযোজন করা হয়েছে।