Search
Close this search box.
Search
Close this search box.

ইতালির ব্রেসিয়া সিটির কাউন্সিলর পদে ৩ বাংলাদেশি

ইতালির অন্যতম শিল্পনগরী শহর ব্রেসিয়া সিটি করপোরেশনের নির্বাচনে স্থানীয় কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন তিন প্রবাসী বাংলাদেশি। রোববার সকাল ৮ টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত ভোট গ্রহণ চলবে। প্রার্থীরা হলেন কাওসার জামান, আব্দুল করিম ও সামুয়েল রাশিদ। এবারই প্রথম ব্রেসিয়া সিটির কোনো নির্বাচনে বাংলাদেশি অভিবাসী নির্বাচনে প্রার্থী হয়েছেন।

নির্বাচনে প্রার্থী কাওসার জামান ব্রেসিয়ার ফিউমিসেললো এলাকা থেকে নির্বাচন করছেন। সেখানে তিনি একক বাংলাদেশি অভিবাসি প্রার্থী। তার দেশের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের বারকোট গ্রামে। তিনি আব্দুল নুরের (সুনু মিয়া) ছেলে। তিনি দীর্ঘ পঁচিশ বৎসর যাবত ইতালি প্রবাসী। এ সময়ে তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, উন্নয়নে নিঃস্বার্থভাবে কাজ করে আসছেন।

chardike-ad

এছাড়া তিনি রাজনীতিতেও সক্রিয়। ইতালির ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টি’র রাজনীতির সাথে সম্পৃক্ত। সকল অভিবাসীর প্রিয় মুখ কাওসার জামান আশাবাদ ব্যক্ত করে বলেন, বিজয়ের মাসে ইতালির ব্রেসিয়াতে বাংলাদেশিদের আরেকটি বিজয়ের জন্য তাকে এবং বাংলাদেশি প্রার্থীদের বিজয়ী করতে সবার সমর্থন ও দোয়া প্রয়োজন। আশা করি সবাই আমাদের পাশে থাকবেন ।

ব্রেসিয়া সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদের প্রার্থী আবদুল করিম। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের মহেশপুর, বাজার চৌযারা এলাকার হাজীজয়নাল আবেদীনের ছেলে। আগামী এ নির্বাচনে সেন্টার উত্তর এলাকা থেকে আব্দুল করিম প্রার্থী হয়েছেন। তিনি সবার দোয়া কামনা করেছেন।

সবার প্রিয় মুখ আব্দুল করিম বলেন এখানে বাংলাদেশিরা বিজয়ী হলে ইতিহাসের সূচনা হবে। তিনি ব্রেসিয়াতে অবস্থানরত ভোটারদের ভোট ও সবার দোয়া চেয়েছেন। ব্রেসিয়া সেন্টারের নাক-বাংলা ব্যবসা প্রতিষ্ঠানের মালিক করিম স্ত্রী নার্গিস আক্তার মেয়ে মুনিরা, ভাই ইব্রাহিম খলিল ও ইউসুফকে নিয়ে ইতালিতে বাস করছেন। এছাড়া সামুয়েল রাশীদ ও সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। এখানেও বাংলাদেশি ছাড়া আর অভিবাসী প্রার্থী নেই।

উল্লেখ্য, এবারই প্রথম অভিবাসীরা এ নির্বাচনে প্রার্থী ও ভোটাধিকার এর সুযোগ পেয়েছেন।