Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের স্মার্ট টিভিতে চালু হচ্ছে সনির গেম স্ট্রিমিং সেবা

play stationস্যামসাংয়ের স্মার্ট টেলিভিশন প্লাটফর্মে যুক্ত হচ্ছে সনির গেম স্ট্রিমিং সেবা প্লেস্টেশন নাউ। আগামী বছরের প্রথমার্ধে গ্রাহকরা স্যামসাংয়ের স্মার্ট টিভিতে এ সেবা পাবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়। এ বিষয়ে প্রতিষ্ঠান দুটি প্রয়োজনীয় চুক্তি স্বাক্ষর করেছে বলেও জানা যায়। খবর এনডিটিভি।

নতুন সেবাটির কারণে কোরীয় প্রতিষ্ঠান স্যামসাংয়ের স্মার্ট টেলিভিশন প্লাটফর্মের গ্রহণযোগ্যতা অনেকাংশে বাড়বে। প্রথমে যুক্তরাষ্ট্র ও কানাডায় সেবাটি সরবরাহ করা হবে। পরে বিশ্বের অন্যান্য বাজারেও সেবাটি সরবরাহ করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠান দুটির।

chardike-ad

সনির সেবাটি স্যামসাংয়ের স্মার্ট টেলিভিশনে অ্যাপ আকারে আসবে। গ্রাহক তার ইচ্ছামতো সেবাটি নিয়ন্ত্রণ করতে পারবেন। আগামী বছরের কনজিউমার ইলেকট্রনিকস শোতে (সিইএস) সেবাটির পরিসর আরো বাড়বে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়। সে সময় গ্রাহকরা চাইলে স্যামসাং স্মার্ট টেলিভিশন প্লাটফর্মের মাধ্যমে প্লেস্টেশন থ্রির প্রায় ২০০-এর মতো গেম খেলতে পারবেন।

উল্লেখ্য, সনির প্লেস্টেশন নাউ সেবাটি চলতি বছরের সিইএস আয়োজনের মাধ্যমে বাজারে এসেছে।

বিশ্বব্যাপী এক্সবক্স ও প্লেস্টেশনের মতো গেম কনসোলগুলোর চাহিদা উল্লেখযোগ্য হারে বাড়ছে। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভিডিও গেমসের ব্যবহার। এ কারণে সনি ও মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠানগুলো সংশ্লিষ্ট খাত থেকে বড় অঙ্কের মুনাফা অর্জন করছে। ধারণা করা হচ্ছে, স্যামসাংয়ের স্মাট টেলিভিশন প্লাটফর্মে প্লেস্টেশন নাউ সেবাটি যুক্ত হওয়ার কারণে উভয় সেবার জনপ্রিয়তা বাড়বে। একে স্যামসাংয়ের জন্য বড় ধরনের অর্জন বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

এ বিষয়ে সনি কম্পিউটার এন্টারটেইনমেন্টের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট মাসাইয়াসু ইতো বলেন, ‘চলতি বছর প্লেস্টেশন নাউ সেবাটি চালু করার পর থেকেই এর প্রসারের বিষয়ে আমরা বেশকিছু উদ্যোগ নিয়েছি। এর মধ্যে স্যামসাংয়ের সঙ্গে নতুন চুক্তিটি আমাদের অধিক ফল দেবে বলে মনে করছি।’ বণিকবার্তা।