Search
Close this search box.
Search
Close this search box.

‘লাভ জিহাদ’-এর পাল্টা বজরং দলের ‘বহু লাও, বেটি বাচাও’

india love jihadধর্মান্তরণ ইস্যুতে উত্তাল গোটা ভারত। এর মধ্যেই আরও এক বিতর্কিত প্রচার শুরু করল বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা বজরং দল। ‘লাভ জিহাদ’-এর পাল্টা আগামী বছর থেকেই ‘বহু লাও, বেটি বাচাও’-নামে এই প্রচার শুরু করতে চলেছে কট্টর হিন্দুত্ববাদী এই সংগঠন।

ভারতের একটি দৈনিকে প্রচারিত খবর অনুযায়ী, ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি থেকে উত্তর প্রদেশে ‘বহু লাও, বেটি বাচাও’ প্রচারাভিযান শুরু করবে বজরং দল।

chardike-ad

‘লাভ জিহাদ’-এর পাল্টা এই প্রচারের মূল উদ্দেশ্য মুসলিম ও ক্রিশ্চান পরিবারের মেয়েদের হিন্দু পরিবারে বউ করে আনা।

বজরং দলের এক শীর্ষ নেতা ওই দৈনিকের প্রতিনিধিকে জানিয়েছেন ”লাভ জিহাদের নামে ওরা (মুসলিমরা) আমাদের মেয়েদের ভুলিয়ে বিয়ে করছে। কিন্তু ‘বহু লাও, বেটি বাচাও’-এর মাধ্যমে আমরা দেখব যাতে অন্য ধর্মের মেয়েরা বিয়ের নামে প্রতারিত না হয়। যদি কোনো মুসলিম বা ক্রিশ্চান মেয়ে কোনো হিন্দু ছেলেকে বিয়ে করতে চায়, আমরা তাকে পূর্ণ সমর্থন করব।”

উত্তর প্রদেশের সঙ্গে সঙ্গে কেরালা ও কর্ণাটকেও এই প্রচারাভিযান শুরু করতে চায় উগ্র হিন্দুত্ববাদী এই গেরুয়া সংগঠন।

সঙ্ঘ পরিবারের ধর্ম জাগরণ মঞ্চে ও বিশ্ব হিন্দু পরিবারের  ‘ঘর ওয়াপসি’ নিয়ে ইতিমধ্যেই দেশীয় রাজনীতি উত্তাল। সংখ্যালঘু সম্প্রদায়ের বিশেষত গরীব মানুষদের লোভ আর ভয় দেখিয়ে হিন্দু ধর্ম গ্রহণে বাধ্য করার অভিযোগ উঠেছে গেরুয়া বাহিনীর বিরুদ্ধে।

সংসদে ‘ঘরে ফেরা’-এর চাপে বিজেপিকে বারবার কোণঠাসা করেছে বিরোধীরা। উত্তাল হয়েছে পার্লামেন্ট। দফায়, দফায় বাতিল হয়েছে রাজ্য সভার একের পর এক অধিবেশন। বিরোধী দলগুলো এক যোগে এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে বিবৃতি দাবি করেছে।  – ওয়েবসাইট