Search
Close this search box.
Search
Close this search box.

বিপিএলের তৃতীয় আসর নভেম্বরে

bplবিপিএলের তৃতীয় আসরের দিনক্ষণ নির্ধারণ হয়েছে। চলতি বছরের নভেম্বরে মাঠে গড়াবে বিপিএলের তৃতীয় আসর। বৃহস্পতিবার বিসিবির পরিচালকদের সভাশেষে এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নানা বিতর্ককে মাথায় নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দুটি আসর অনুষ্ঠিত হয়েছে।

chardike-ad

অভিযোগ উঠেছে ক্রিকেটারদের পুরোপুরি পারিশ্রমিক না পাওয়া নিয়েও। তা ছাড়া বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের এই আসরের ওপর ম্যাচ ফিক্সিংয়ের কলঙ্ক তো আছেই।

তারপরও বিপিএলের তৃতীয় আসর আয়োজনে আগ্রহী ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রাজধানীর অভিজাত হোটেল র‌্যাডিসনে অনুষ্ঠিত পরিচালক কমিটির সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি এ বিষয়ে বলেন, ‘এ বছরই বিপিএল অনুষ্ঠিত হবে। আজকের সভায় আমরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে বিপিএলের তৃতীয় আসর মাঠে গড়াবে নভেম্বরে।’

প্রসঙ্গত, এর আগে ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে বিপিএলের প্রথম আসর অনুষ্ঠিত হয়। সেবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা গ্লাডিয়েটর্স। এরপর ২০১৩ সালের জানুয়ারি মাসে বিপিএলের দ্বিতীয় আসর মাঠে গড়ায়। এবারও তারা চ্যাম্পিয়ন হয়।

কিন্তু আসরটি ছিল কলঙ্কে ঠাসা। ম্যাচ-ফিক্সিং, খেলোয়াড়দের বেতন বকেয়া না দেওয়াসহ আরো বেশ কিছু জটিল বিষয় বেরিয়ে আসে আসর শেষে। ম্যাচ-ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অপরাধে মোহাম্মদ আশরাফুলকে নিষিদ্ধ করা হয়।

এরপর পর আর বসেনি বিপিএলের আসর। অবশেষে আলোর মুখ দেখতে শুরু করেছে। ভক্তরাও আশাবাদী, আবারও বিপিএলের উত্তেজনাপূর্ণ খেলা উপভোগ করতে পারবেন তারা।