Search
Close this search box.
Search
Close this search box.

এবার সংবাদ সংগ্রহে ড্রোনের ব্যাবহার!

drone

সংবাদ সংগ্রহের ক্ষেত্রেও এবার প্রযুক্তির ছোঁয়া দিতে চাইছে নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্টের মতো সংবাদসংস্থাগুলো। এই উদ্দেশ্যে খতিয়ে দেখা হচ্ছে ড্রোনের কার্যকারিতা।

chardike-ad

ইতোমধ্যেই নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট এবং এনবিসি ইউনিভার্সালের মতো বিশ্বের প্রথম সারির ১০টি সংবাদ মাধ্যম জোটবদ্ধ হয়ে এই প্রকল্প নিয়ে কাজ শুরু করছে।

‘ভার্জিনিয়া’ টেক নামে পরিচিত ভার্জিনিয়া পলিটেকনিক ইনস্টিটিউট অ্যান্ড স্টেট ইউনিভার্সিটির সাথে হাত মিলিয়ে এই কাজ করছে তারা। ‘আনম্যানড এয়ারক্রাফট সিস্টেম’ বা ইউএএস-এর মাধ্যমে নিরাপদে সংবাদ সংগ্রহ করা যায় কিনা, সেটাই গবেষণা করে দেখা হচ্ছে।

সাংবাদ মাধ্যমের এই জোটে রয়েছে অ্যাডভান্স পাবলিকেসন্স, এএইচ বেলো, অ্যাসোসিয়েটেড প্রেস, গ্যানেট, গেটি ইমেজেস, ইডব্লিউ স্ক্রিপস কোম্পানি ও সিনকেয়ার ব্রডকাস্ট গ্রুপের মতো নামকরা সংবাদ সংস্থা।

ইউএএস পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের সবুজ সংকেত পাওয়া ছয়টি পরীক্ষামূলক সাইটের একটি ভার্জিনিয়া টেক।

ড্রোনের মাধ্যমে খবর সংগ্রহ করা হলে, বিপদজনক পরিস্থিতিতে, বিশেষ করে প্রাকৃতিক দুর্যোগের সময় দুর্গত অঞ্চলের খবর সংগ্রহ করার ঝুঁকি আর থাকবেনা। নিরাপদেই খবর সংগ্রহ করা সম্ভব হবে।