Search
Close this search box.
Search
Close this search box.

গ্যালাক্সি এস৬- এ থাকবে মাইক্রোসফটের অ্যাপস!

galaxy-s6নিজেদের অ্যাপস নিয়ে বাজারে আসবে স্যামস্যাংয়ের গ্যালাক্সি এস৬- এমনটাই জানিয়েছিল দক্ষিণ কোরিয়াভিত্তিক টেক জায়ান্ট কোম্পানিটি। কিন্তু তাতে এবার পরিবর্তন আসছে। মাইক্রোসফটের কয়েকটি অ্যাপস নিয়েই বাজারে হাজির হতে যাচ্ছে এটি।

সম্প্রতি ফার্স্টপোস্টের এক খবরে এমনটিই জানানো হয়েছে। স্যামসাংয়ের পণ্য নিয়ে এ খবর প্রকাশ করেছে স্যামমোবাইল নামের একটি টেক সাইট।

chardike-ad

সাইটটি জানিয়েছে, স্যাংসাং তাদের আগের চালু করা অ্যাপসগুলো সরিয়ে নেওয়ার পরিকল্পনা করেছে। তবে স্যামসাংয়ের পক্ষ থেকে এ বিষয়ে সুস্পষ্ট কিছু জানানো হয়নি।

ধারণা করা হচ্ছে এস- ভয়েস, এস হেলথ, এস নোট অথবা স্ক্র্যাপবুকের মতো অ্যাপস এই স্মার্টফোনে আদৌ ব্যাবহার হবে না। এর পরিবর্তে গ্যালাক্সি অ্যাপস স্টোর থেকে সুবিধা নেওয়া যাবে। আর সবচেয়ে আশ্চর্য, ফোনটিতে মাইক্রোসফটের স্কাইপি, ওয়ান নোট, ওয়ান ড্রাইভ এবং অফিস মোবাইলের অ্যাপস ইনস্টল করার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে মাইক্রোসফট ও স্যামসাংয়ের মধ্যে চুক্তি হওয়ার পরিকল্পনাও আছে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। এতে আরও বলা হয়, আগামী ২০ দিনেরই কম সময়ের মধ্যে ২০১৫ ফ্লাগশিপ উম্মোচন করবে স্যামসাং।

প্রসঙ্গত, মোট ৪টি কালারে স্যামসাং গ্যালাক্সি এস৬ ও এস৬ এজ নামে দুই মডেল বাজারে আসছে শিগগিরই। এতে থাকবে আল্ট্রা এইচডি ৪কে ডিসপ্লে, ৪ জিবি র‍্যাম, ২০ মেগাপিক্সেলে ক্যামেরা, ৬৪ বিটের অক্টা কোর এক্সিনোস ৭৪২০ প্রসেসর, মালি-টি৭৬০ জিপিইউ, সাড়ে ৫ ইঞ্চি মাপের কিউএইচডি (১৪৪০ বাই ২৫৬০ পিক্সেল) রেজুলেশন প্যানেলের স্মার্টফোনটির পেছনে ২০ ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরার পাশাপাশি এতে ৩২ গিগাবাইট স্টোরেজ বিল্ট ইন থাকবে।

মডেল দুটির দাম পড়তে পারে ভারতীয় মুদ্রায় যথাক্রমে ৫৩ হাজার থেকে ৭৩ হাজার রুপি।