Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে সেনাক্যাম্পে গোলাগুলি, নিহত ২

AEN20150513005452315_01_iদক্ষিণ কোরিয়ায় সংরক্ষিত সেনাদলের একজন সদস্যের এলোপাতাড়ি গুলিতে অন্তত একজন সেনাসদস্য নিহত ও আরও তিনজন আহত হয়েছেন। ঘটনার পর ছই নামের ২৩ বছর বয়সী ঘাতক সেনাসদস্য নিজেও আত্মহত্যা করেছেন। আজ বুধবার স্থানীয় সময় সকাল পৌনে এগারোটার দিকে রাজধানী সিউলের একটি সেনা প্রশিক্ষণ ক্যাম্পে এ ঘটনা ঘটে।

কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা ইয়নহাপ ও সিএনএন জানিয়েছে, দক্ষিণ সিউলের নায়েগক-দোংয়ে একটি সেনা প্রশিক্ষণ ক্যাম্প চলাকালে উক্ত সেনাসদস্য আচমকাই অস্ত্র হাতে তুলে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন। অন্তত চার সহপ্রশিক্ষণার্থীকে আহত করে তিনি নিজের উপর গুলি চালান এবং সেখানেই মারা যান। আহতদের হাসপাতালে নেয়ার পথে একজনের মৃত্যু হয়। আরও একজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে সেনা কর্তৃপক্ষ।

chardike-ad

তিন দিনের প্রশিক্ষণ ক্যাম্পটিতে প্রায় সাড়ে পাঁচশ’ সংরক্ষিত সেনা প্রশিক্ষণ নিচ্ছিলেন। উল্লেখ্য, এঁদের মধ্যে ‘খাংনাম স্টাইল’ খ্যাত জনপ্রিয় কোরিয়ান সংগীতশিল্পী সাইও ছিলেন। তবে ঘটনার কিছুক্ষণ আগেই ব্যক্তিগত কাজে তিনি ক্যাম্প ত্যাগ করেছিলেন।

ঠিক কি কারনে ছই এমন ঘটনা ঘটালেন তা এখনও বিস্তারিত জানা যায় নি। তবে কোরিয়ান সেনাবাহিনীতে এমন অপমৃত্যুর ঘটনা নতুন নয়। গত জুনেই খোয়াংজু প্রদেশের জনৈক সেনা সার্জেন্ট গ্রেনেড ছুঁড়ে পাঁচ সেনাসদস্যকে হত্যা ও আরও সাতজনকে আহত করেন।