sentbe-top

ওবামাকে বিয়ে করতে চান মুগাবে

ওবামাকে বিয়ে করতে চান মুগাবেসম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে সমকামী বিয়ের বৈধতা দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। তিনি বলেছেন, কোন যুক্তিতে সমকাম ও সমকামী বিয়ে বৈধ হয় আমার মাথায় ধরছে না। আর যদি এটা বৈধই হয় তবে আমি সর্বপ্রথম মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামাকে বিয়ে করতে চাই।

রবার্ট মুগাবে সমকামী বিয়ে বৈধ করার আগেও কঠোর সমালোচনা করেছিলেন। গত সপ্তায় যুক্তরাষ্ট্রের একটি আদালত সমকামী বিয়ে বৈধ ঘোষণা করলে তিনি আদালতের সমালোচনা করে বলেন, মানুষের মাথার বিকৃতি ঘটলেই এটা সম্ভব।

জিম্বাবুয়ের সরকারি টিভি চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে মুগাবে বলেন, আমি যুক্তরাষ্ট্রে গিয়ে বিলটির প্রতিবাদ করবো। সেটা যদি মঞ্জুর না হয় তবে ওবামাকে বিয়ের প্রস্তুাব দেব।

মুগাবে যুক্তরাষ্ট্রের আদালতের সমালোচনা করে আরো বলেন, আমাদের ধর্ম ও মানবতাই এ ধরনের কর্মকে কঠোরভাবে দমন করে সেখানে ওবামা নিজেকে খ্রিস্ট ধর্মের দাবি করে সমকামিতাকে কিভাবে বৈধ ঘোষণা করেন। যুক্তরাষ্ট্রে এখন শয়তানের শাসন চলছে বলেও উল্লেখ করেন রবার্ট মুগাবে।

উল্লেখ্য, ২৭ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আদালত সেদেশে সমকামী বিয়ে বৈধ ঘোষণা করে। এই নিয়ে বিশ্বে তোলপাড় সৃষ্টি হয়। ব্রিটেনসহ আরো কয়েকটি দেশে সমকামী বিয়ে বৈধ করার জন্য রাস্তায় নামে সমকামী ও লেসবিয়ান দম্পতিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও বিষয়টি ঝড় তুলে।

sentbe-top