Search
Close this search box.
Search
Close this search box.

বিমান ভাড়া মাত্র ৪৩৪ টাকা

ryanairইউরোপে দেশ গ্রিস যে অর্থনৈতিক সঙ্কটে ভুগছে তা মোটামুটি সবাই জানেন। সম্প্রতি বেইলআউট প্রশ্নে গণভোটে দেশটির জনগণ ‘না’ ভোটকে জয়যুক্ত করায় বিপাকে ইউরোপীয় ইউনিয়ন। আগামী রোববারই গ্রিসের ভাগ্যে কী ঘটছে তা চূড়ান্ত হতে পারে।

তাই বলে গ্রিসের মানবিক বোধসম্পন্ন মানুষগুলো কিন্তু বসে নেই। সম্প্রতি গ্রিসের বিমানসংস্থা রায়ানাইর দেশের পর্যটন শিল্প যাতে একেবারে ধ্বংস না হয়ে যায় সেজন্য বিশেষ প্যাকেজ চালু করেছে। তাদের ভাষ্য মতে, যেকেউ গ্রিসের মধ্যে কোথাও যদি তাদের বিমানে করে যেতে চায় সেক্ষেত্রে মাত্র ৫ ইউরো(৪৩৪ টাকা) খরচ করলেই যাওয়া যাবে। আর এই বিশেষ প্যাকেজটি তারা চালু করতে পেরেছে কারণ দেশের এই অর্থনৈতিক সঙ্কটময় পরিস্থিতিতে তারা আন্তর্জাতিক ভ্রমন ট্যাক্স বাতিল করে এই সুবিধা দিচ্ছে।

chardike-ad

তবে বিমানকর্তৃপক্ষের দাবি তারা ‘কিপ গ্রিস ফ্লাইং’ ক্যাম্পেইনকে এগিয়ে নিয়ে যেতেই এই প্যাকেজ চালু করেছে। এর আগে বেসরকারি বিমানকর্তৃপক্ষ গ্রিস সরকারকে বিভিন্ন প্রনোদনামূলক প্যাকেজ দেয়ার কথা বললেও গ্রিস সরকার তা বাতিল করে দিয়েছিল। রায়ানাইরের প্রধান ডেভিড ওব্রেইন বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে বিনাভাড়ায় বিমানভ্রমণের প্রস্তাবটি গ্রিস সরকার নাকোচ করে দিয়েছিল এবং তাদের পক্ষ থেকে নিশ্চয়তা দেয়া হয়েছিল যে গ্রিসের অর্থনীতি চাঙা হবে ও পর্যটন খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একযোগে কাজ করা হবে। কিন্তু দেশের অর্থনৈতিক অবস্থা মন্দ হওয়ায় আমাদের এই ব্যবস্থা নিতে হয়েছে।’