Search
Close this search box.
Search
Close this search box.

১২৬ দালাল চিহ্নিত : বাড়ির পথে ১৪২ অভিবাসী

Migrantমিয়ানমার থেকে চতুর্থ দফায় দেশে ফেরত আসা ১৫৯ জন অভিবাসীর মধ্যে অপ্রাপ্তবয়স্ক সতের জনকে মঙ্গলবার রাতে আদালতের নির্দেশে রেডক্রিসেন্ট এর তত্বাবধায়নে বাড়ির পথে গাড়িতে তুলে দেয়া হয়। অবশিষ্ট ১৪২ জন নিজ দায়িত্বে আজ বাড়ি যাচ্ছেন। তাদের বাড়ি যাওয়ার গাড়ির ভাড়া দিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। বুধবার বিকেলে তারা বাড়ির পথে রওনা করেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানান, ফেরত আনা ১৫৯ বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদ করে ১২ জেলার ১২৬ জন দালালের নাম পাওয়া গেছে। এদের বিরুদ্ধে স্ব স্ব জেলায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

chardike-ad

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইএমও) এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আসিফ মুনীর জানান, এ পর্যন্ত মিয়ানমার থেকে ৫০১ জন ফিরে এসেছেন। আরো সাড়ে ৪শ বাংলাদেশি আছেন তাদের অচিরেই ফিরিয়ে আনা হবে। বুধবার রাতেই সবাই নিজ বাড়িতে পৌঁছে যাবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২১ মে মিয়ানমারের জলসীমা থেকে সাগরে ভাসমান অবস্থায় উদ্ধার হওয়া ২০৮ জন এবং ২৯ মে আরও ৭২৭ জন অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করে দেশটির নৌ-বাহিনী। যার মধ্যে ৮ জুন, ১৯ জুন ও ২২ জুলাই তিন দফায় দেশে ফেরত আনা হয় ৩৪২ জনকে। গত ১০ আগস্ট চতুর্থ দফা ১৫৯ জনকে ফিরিয়ে আনা হয়।(জাগোনিউজ)