Search
Close this search box.
Search
Close this search box.

মিয়ানমারে মসজিদে হামলা

Myanmar1467437450মিয়ানমারে উত্তরে একটি মসজিদে অগ্নিসংযোগ করেছে সশস্ত্র হামলাকারীরা। শুক্রবার কাচিন রাজ্যের মূল্যবান পাকান্ত গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার জানিয়েছে, শুক্রবার লৌহদণ্ড, ছুরি ও অন্যান্য অস্ত্রশস্ত্র নিয়ে মসজিদে হামলা চালানো হয়। ভাংচুরের পর মসজিদটিতে অগ্নিসংযোগ করে হামলাকারীরা। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

chardike-ad

সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, মসজিদটির নির্মাণকে কেন্দ্র করে সহিংসতার সূত্রপাত হয়। হামলাকারীরা ছিলো অপ্রতিরোধ্য। তারা পুরো মসজিদটিকে ধ্বংসস্তুপে পরিণত করে।

মসজিদে হামলাটি এমন সময় ঘটলো যখন জাতিসংঘের মানবাধিকার সংস্থার তদন্ত কর্মকর্তারা মিয়ানমারের ১২ দিনের সফর শেষ করেছেন। শুক্রবার এক সংবাদ সম্মেলনে জাতিসংঘের কর্মকর্তা ইয়াংহি লি মিয়ানমার সরকারকে সতর্ক করে দিয়ে বলেছেন, ‘মিয়ানমারের সমাজব্যবস্থায় ধর্ম নিয়ে উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে।’ গত মাসে বাগো এলাকায় আরেকটি মসজিদে হামলা ও ধ্বংসের ঘটনা তদন্তের আহ্বানও জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘মিয়ানমারে সংখ্যালঘু ধর্ম ও সম্প্রদায়ের লোকজনের বিরুদ্ধে সহিংসতার যে কোনো স্থান নেই  সরকারকে অবশ্যই তা দেখাতে হবে।’