cosmetics-ad

মিসরে অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৩ জন নিহত

misor

মিসরের রাজধানী কায়রোর মার্গ এলাকার খানকা নামক স্থানে বাংলাদেশি মালিকানাধীন এক সোয়েটার কারখানায় অগ্নিকাণ্ডে ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে একজন বাংলাদেশিসহ তিনজন মারা গেছেন। অগ্নিকাণ্ডে কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গত বৃহস্পতিবার (১৩ জুলাই) এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ভোর ৫টায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানান। ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে এসে কারখানার দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের কর্মীরা কারখানার ভেতর থেকে মৃত অবস্থায় তিনজনকে উদ্ধার করে। কর্মীরা জানান, ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে এই তিনজনের মৃত্যু হয়েছে।

মৃত বাংলাদেশির নাম মাওলানা নুর মোহাম্মদ। তিনি কোরআনে হাফেজ ও ঢাকার মিরপুর এলাকার একটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন। কারখানার মালিকের নাম বাচ্চু। তার বাড়ি ফরিদপুরে।

তবে এই অগ্নিকাণ্ড নিয়ে প্রবাসীদের মনে কিছুটা সন্দেহের সৃষ্টি হয়েছে। মাওলানা নুর মোহাম্মদ ওই কারখানায় কাজ করতেন না। তিনি ওই কারখানায় রাতে কেন ছিলেন সে প্রশ্নের উত্তর কেউ দিতে পারেননি। এদিকে ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে মিসরীয় পুলিশ মালিক বাচ্চুকে গ্রেপ্তার করে নিয়ে যায়। ফলে এ বিষয়ে তার কাছ থেকে কোনো বক্তব্য সংগ্রহ করা সম্ভব হয়নি।