Search
Close this search box.
Search
Close this search box.

‘সৌদি প্রবাসীদের পাশে রয়েছে দূতাবাস’

Golam-Mosihপ্রবাসী বাংলাদেশিদের যেকোনো প্রয়োজনে দূতাবাসের দরজা সবসময় খোলা রয়েছে বলে মন্তব্য করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। বৃহস্পতিবার (২৭ জুলাই) সৌদি আরবের পূর্বাঞ্চলীয় দাম্মাম প্রদেশে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। শুক্রবার দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গোলাম মসীহ বলেন, দেশের অর্থনীতিতে প্রবাসীদের অবদান অপরিসীম। বিশেষ করে বৈদেশিক মুদ্রার রিজার্ভ আজ এক মাইলফলক অতিক্রম করেছে প্রবাসীদের পাঠানো অর্থের কারণেই। এ সময় তিনি রেমিট্যান্স পাঠানো কীভাবে আরও সহজ করা যায় সে ব্যাপারে চেষ্টা চলছে বলেও জানান।

chardike-ad

প্রবাসীদের বেশি করে ব্যাংকিং সুবিধা দিতে সরকার দু’টি বেসরকারি ব্যাংককে সৌদি আরবে শাখা খোলার অনুমতি দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, সব প্রক্রিয়া সম্পন্ন করে শিগগিরই তারা কাজ শুরু করবে।

গোলাম মসীহ অবৈধ বাংলাদেশিদের দেশে ফেরত আসার আহ্বান জানিয়ে বলেন, তারা পুনরায় বৈধভাবে সৌদি আসতে পারবেন। এতে কোনো সমস্যা হবে না। বিদেশের মাটিতে প্রবাসী বাংলাদেশিদের অবৈধ কাজে জড়িত হয়ে দেশের সন্মান নষ্ট না করার আহ্বানও জানান তিনি।

প্রবাসীদের লাইফ ইন্সুরেন্স সুবিধা দিতে চেষ্টা করছেন উল্লেখ করে তিনি বলেন, আপনাদের পাসপোর্ট পেতে যেন কোনো হয়রানি পোহাতে না হয় সে জন্য দূতাবাস চেষ্টা করছে। সময়মত পাসপোর্ট পাওয়া প্রবাসীদের অধিকার। এ জন্য দূতাবাসের পক্ষ থেকে নিয়মিত সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে সেবা দেওয়া হচ্ছে।