Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক চায় সৌদির বড় ২ কোম্পানি

saudiবিভিন্ন পেশার দক্ষ জনশক্তি আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের দুটি বড় কোম্পানি ইসাদ ও ইমদাদ। বৃহস্পতিবার (২৭ জুলাই) সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এ কোম্পানি দুটির মালিকপক্ষের সঙ্গে বৈঠককালে তারা এ আগ্রহ প্রকাশ করেন।

এ সময় দুই কোম্পানির প্রতিনিধি বাংলাদেশ থেকে কর্মী নেয়ার পূর্বে তাদের প্রশিক্ষণের ওপর জোর দিয়ে বলেন, এতে সময় ও অর্থের সাশ্রয় করা সম্ভব হবে। প্রশিক্ষণের পর দক্ষ শ্রমিক বাছাই করে বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া হলে কোম্পানির ঝুঁকি হ্রাস পাবে।

chardike-ad

ইসাদ কোম্পানির কর্মকর্তা জানান, অনেক ক্ষেত্রে বাংলাদেশি কর্মীদের ন্যূনতম আরবি অথবা ইংরেজি ভাষা জানা থাকলে কাজের সুবিধা হয়।

saudi-worker-bdইমদাদ কোম্পানির কর্মকর্তা ভবিষ্যতে বাংলাদেশ থেকে প্রকৌশলী, কারিগরি জ্ঞানসম্পন্ন শ্রমিক, নির্মাণ শ্রমিক ও চালক নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশে প্রশিক্ষণ দিয়ে শ্রমিক নেওয়ার জন্য তারা সহযোগিতা কামনা করেন। এ সময় রাষ্ট্রদূত গোলাম মসীহ তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। পরে রাষ্ট্রদূত গোলাম মসীহ ইসাদ কোম্পানিতে কাজ করা কয়েকজন বাংলাদেশি গৃহকর্মীর সঙ্গে কথা বলেন।

এসময় দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মো.সারওয়ার আলম, প্রথম সচিব (শ্রম) মো. আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক মো. আব্দুল ওয়াহাবসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।