sentbe-top

ওবামার যে টুইট তৈরি করলো ইতিহাস

টুইটারের ইতিহাসে সবচেয়ে বেশি লাইক পেয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার একটি টুইট। এখন পর্যন্ত ওই টুইট বার্তাটি ৩ মিলিয়নের বেশি লাইক পেয়ে ইতিহাসে অবস্থান করে নেয়।

বর্ণবাদের বিরুদ্ধে লড়াই করা সংগ্রামী নেতা নেলসন মেন্ডলার একটি উদ্ধৃতি দিয়ে টুইট করেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্য থেকে গত ১৩ আগস্ট সাবেক মার্কিন প্রেসিডেন্ট এই টুইটটি করেন।

Obama-Tweetএকটি ডে কেয়ার সেন্টারে পিছনে নানা বর্ণের শিশুদের ছবি সম্বলিত ওই টুইট বার্তাটি ছিল বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক। আন্তর্জাতিক সময় ১টা ৭ মিনিটে এই মাইলস্টনে পৌঁছায় এই টুইট বার্তাটি।

টুইট বার্তায় তিনি নেলসন ম্যান্ডেলার জীবনীগ্রন্থ লং ওয়াক টু ফ্রিডম গ্রন্থ থেকে একটি উদ্ধৃতি দিয়ে লেখেন, ‘মানুষ গায়ের রং, গোত্র, ধর্ম জন্য একজন আরেকজনকে জন্মগত ভাবে ঘৃণা করতে পারেনা। মানুষকে ঘৃণা করতে শিখতে হবে, যদি কেউ ঘৃণা করা শিখতে পারে তাহলে সে ভালোবাসতে পারবে। আর মানুষের মনে ভালোবাসা প্রকৃতির নিয়মে আসে তার পর আসে এর বিপরিতটা।’

তবে ছবিটি ছিলো ২০১১ সালের প্রেসিডেন্ট হিসাবে মেরিল্যান্ডের একটি ডে কেয়ার সেন্টারের তৎতকালীন হোয়াইট হাউজের ক্যামারাম্যানের তোলা।

sentbe-top