sentbe-top

ট্রাম্পের প্রধান পরামর্শক বরখাস্ত

bannonমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রধান পরামর্শক স্টিভ ব্যাননকে বরখাস্ত করা হয়েছে। হোয়াইট হাউসের দুইজন কর্মকর্তার বরাত দিয়ে শুক্রবার এ খবর জানিয়েছে সিএনএন। তবে নিউইয়র্ক টাইমস ও বিবিসি জানিয়েছে বনিবনা না হওয়ায় নিজ পদ থেকে সরে দাঁড়িয়েছেন ব্যানন।

হোয়াইট হাউসের একটি সূত্র জানায়, ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করতে নিবেদিত কর্মী ব্যাননকে পদত্যাগের কথা বলা হয়েছিল, তবে তাকে বরখাস্ত করা হয়েছে।

এদিকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স গণমাধ্যমকে ব্যাননের পদ হারানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাকে সরিয়ে দেয়া হয়েছে না কি তিনি পদত্যাগ করেছেন সে বিষয়টি তিনি নিশ্চিত করেননি সারাহ।

এক বার্তায় তিনি জানান, ‘‘জন কেলির সঙ্গে ব্যাননের বোঝাপড়ার মধ্য দিয়ে ঠিক হয়েছে শুক্রবার হোয়াইট হাউসে ব্যাননের শেষ দিন। ব্যাননের এত দিনের কাজের জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। ব্যাননের মঙ্গল কামনা করছি।’’

মার্কিন গণমাধ্যমগুলোর দাবি সম্প্রতি ট্রাম্পের অন্য উপদেষ্টা ও পরিবারের সদস্যদের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছিল না ব্যাননের। আর এ জন্যই পদ হারাতে হয়েছে তাকে। ডানপন্থী জাতীয়তাবাদী নেতা ব্যানন ট্রাম্পের নির্বাচনী প্রচারণার কাঠামো নির্মাণ করেছিলেন।

sentbe-top