Search
Close this search box.
Search
Close this search box.

দুঃসংবাদের সাথেই সুসংবাদ পেল মাহমুদউল্লাহ!

mahmudullahবাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সিনিয়র সদস্য মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদ অল-রাউন্ডার, কার্যকরী মিডল অর্ডার ব্যাটসম্যান এবং অকেশনাল অফ স্পিন বোলার হিসেবে দলে খেলছেন। এক সময় তিনি বাংলাদেশ ক্রিকেট দলের সহ অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের পক্ষে ক্রিকেট বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি (১০৩) করার গৌরব অর্জন করেন তিনি।

দুদিন পর অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরু হবে, আর এই সিরিজে দলের অন্যান্য সতীর্থরাও অংশ নিচ্ছেন, কিন্তু দুর্ভাগ্য বশত এই দলে জায়গা হল না অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। কিন্তু তাতে কি? এই দঃখের সংবাদের একদিন পার না হতেই দারুণ খুশির সংবাদ পেলেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নিয়মিত এই টাইগার। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড দ্বারা ক্যারিবীয় অনুষ্ঠিত বার্ষিক টি২০ ক্রিকেট টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসে সাকিব আল হাসানের জায়গায় খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ। এইবারই প্রথমবারের মত সিপিএলে অংশ নিবেন মাহমুদউল্লাহ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম টেস্টের স্কোয়াডে না থাকা এই ডানহাতি অলরাউন্ডার জ্যামাইকা তালাওয়াসের সাথে চুক্তি স্বাক্ষর করেছেন।

chardike-ad

জ্যামাইকা তালাওয়াসে হয়ে এর আগে টানা দুই আসরে অংশ নিয়েছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ থাকায় চলতি মৌসুমের সবকয়টি ম্যাচ নাখেলে গত সোমবার দেশে ফিরেছেন তিনি।

এদিকে বিসিবি থেকেও ‘নো অবজেকশন সার্টিফিকেট’ পেয়ে যাওয়ার কথা মাহমুদউল্লাহ রিয়াদের। সেরকম হলে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে রিয়াদ রওয়ানা হবেন মঙ্গলবার। সবকিছু ঠিক থাকলে শুক্রবারে সেন্ট লুসিয়া স্টারসের বিপক্ষের ম্যাচ দিয়ে মাঠে নামতে পারেন রিয়াদ।খেলবেন সিপিএলের বাকী অংশেও। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “এই সুযোগটা আমার জন্যে অনেক বড়। যারা আমাকে এই সুযোগটা করে দিয়েছে তাদের প্রতি আমি কৃতজ্ঞ। যদি সুযোগ পাই তাহলে আমার সর্বোচ্চ ভালোখেলার চেষ্টা করবো। এবারই প্রথম এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছি। আশা করছি আমি আমার দলের লক্ষ্য পূরণ করতে পারবো। তবে, অস্ট্রেলিয়া সিরিজে খেলতে না পারলেও সিপিএলে অনেক ভাল করবেন বলে মনে করেন মাহমুদউল্লাহর ভক্তরা।