Search
Close this search box.
Search
Close this search box.

নেপালের কাছে হেরে গেল বাংলাদেশ

bangladesh-football-team-under-18সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে দারুণ ছন্দে থাকা বাংলাদেশ হারের স্বাদ নিল। আজ সোমবার টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন নেপালের কাছে ১০ জনের দল নিয়ে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশের যুবারা।

প্রথমার্ধে ১-১ গোলের সমতার পর ৫৩ মিনিটে দশজনের দলে পরিণত হয় বাংলাদেশ। সেই সুযোগে ম্যাচের ৮০ মিনিটে নেপাল গোল করে এগিয়ে যায়। তবে বাংলাদেশের ভাগ্য সুপ্রসন্ন ছিল না। তা না হলে ড্র কিংবা জয় নিয়েই মাঠ ছাড়তে পারত জাফর-আল আমিনরা। ম্যাচের ৫৩ মিনিটে বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড় বিশ্বনাথ ঘোষ সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেলেও নেপালের সঙ্গে সমানতালে লড়াই করেছে লাল-সবুজের জার্সিধারীরা।

chardike-ad

ম্যাচের ৭২ মিনিটে বাংলাদেশের নেওয়া শট গোলপোস্ট কাঁপিয়ে ফিরে আসে। ৮০ মিনিটে নেপাল গোল করে এগিয়ে যায় (২-১)। এর কিছুক্ষণ পরেই বাংলাদেশ ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল। এ সময় (৮২ মিনিট) ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিকের বল ডি বক্সের মধ্যে পেয়ে যান জাফর ইকবাল। গোলরক্ষককে একা পেয়ে শটও নেন তিনি। কিন্তু তার দুর্বল শট ঝাপিয়ে পরে নিয়ন্ত্রণে নেন নেপালের গোলরক্ষক। ফলে আর গোল হয়নি বাংলাদেশের। দশজন নিয়ে খেলে ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে রক্সির শিষ্যরা।

সোমবার ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই করে নেপাল ও বাংলাদেশ। সমানতালে চলে ফাউল করা। প্রথমার্ধেই নয়টি ফাউল হয়েছে। যার ৫টি করেছে নেপালের যুবারা। চারটি করেছে বাংলাদেশের যুবারা।

তবে ম্যাচের ২২ মিনিটেই পিছিয়ে পরে বাংলাদেশ। এ সময় ডি বক্সের বামপ্রান্ত থেকে বল উড়িয়ে মারেন নেপালের দশ নম্বর জার্সিধারী প্রিজেন তামাং। উড়ে আসা বলে শুয়ে পড়ে মাথায় লাগিয়ে জালে পাঠান অভিষেক রিজাল। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি নেপালের যুবারা। ম্যাচের ৩০ মিনিটে নেপালের ডি বক্সের সামনে ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে নেওয়া শট পাঞ্চ করেন নেপালের গোলরক্ষক অর্পন কারকি। তার পাঞ্চে বল সোজাসুজি বেশ উপরে উঠে যায়। এই সময়ের মধ্যে গোলপোস্টের সামনে দৌড়ে চলে আসে নেপাল ও বাংলাদেশের খেলোয়াড়রা। জটলার মধ্যে আল-আমিন নিখুঁত হেডে বল জালে পাঠান। তাতে ১-১ গোলের সমতা নিয়েই বিশ্রামে যায় উভয় দল।