Search
Close this search box.
Search
Close this search box.

প্রথমবারের মতো সৌদি টেলিভিশনে নারী শিল্পীর গান

soudi-tvপ্রথমবারের মতো সৌদি আরবের রাষ্ট্র নিয়ন্ত্রিত টেলিভিশন আল তাকাফিয়ায় মিসরের এক নারী শিল্পীর কনসার্ট সম্প্রচার করা হয়েছে। এ নিয়ে শুরু হয়েছে পক্ষে-বিপক্ষে তুমুল বিতর্ক। দেশটিতে নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কয়েকদিন পরেই নারীদের ওপর আরো একটি বিধিনিষেধ উঠে গেল।

সৌদি আরবের স্থানীয় সময় মধ্যরাতে মিসরের কিংবদন্তি-সম প্রয়াত শিল্পী উম্মে কুলসুমের কনসার্ট সম্প্রচার করা হয়েছে। টেলিভিশনের পাশাপাশি অনলাইনেও ঐ নারী শিল্পীর গান লাইভ শোনার ব্যবস্থা করেছিলো আল তাকাফিয়া টিভি।

chardike-ad

এদিকে সামাজিক মাধ্যমগুলোতে উম্মে কুলসুমের গান প্রচার নিয়ে পক্ষে-বিপক্ষে তুমুল বিতর্ক শুরু হয়েছে। বহু লোক টিভিতে তাদের প্রিয় শিল্পীর গান শুনে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

অন্যদিকে, রক্ষণশীল অনেক সৌদি- যারা বিশ্বাস করেন গান শোনা মহাপাপ – তারা সোশ্যাল মিডিয়াতে আল তাকাফিয়ার এই সিদ্ধান্তের তীব্র নিন্দা করছেন।

জনপ্রিয় সৌদি শিল্পী আব্দুল মাজিদ আবদুল্লাহ তার টুইটার পাতায় বলেছেন, আগামী মাসে জেদ্দায় তিনি একটি কনসার্ট করবেন যেখানে পুরো পরিবার নিয়ে মানুষজন আসতে পারবেন। অর্থাৎ তিনি ইঙ্গিত করছেন নারীদের আসতেও কোনো বাঁধা নেই।

তবে শাসকদের কাছ থেকে তিনি কোনো অনুমতি পেয়েছেন কিনা তা খোলাসা করেননি মাজিদ আব্দুল্লাহ।

সূত্র: বিবিসি বাংলা।