Search
Close this search box.
Search
Close this search box.

পর্তুগালে কাউন্সিলর নির্বাচিত হলেন বাংলাদেশের রানা

ranaপর্তুগালের রাজধানী লিসবন সিটি কাউন্সিল নির্বাচনে জইন্তা ফেগ্রেসিয়া সান্তা মারিয়া মাইওরের কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি রানা তাসলিম উদ্দিন।

১ অক্টোবর অনুষ্ঠিত এ নির্বাচনে রানা তাসলিম উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করেন পর্তুগালের ক্ষমতাসীন পর্তুগিজ সোশ্যালিস্ট পার্টি (পিএস) থেকে। একই দল থেকে লিসবনের বর্তমান মেয়র ফার্নান্দো মেদিনা আবারও মেয়র নির্বাচিত হয়েছেন।

chardike-ad

দীর্ঘদিন ধরে পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির নেতৃত্ব দিয়ে আসছেন রানা তাসলিম উদ্দিন। দীর্ঘ ২৩ বছর যাবত বসবাস করছেন রাজধানী লিসবনে। এছাড়া ১৮ বছরের বেশি সময় ধরে স্থানীয় ট্রাইব্যুনালের অফিসিয়াল দোভাষী হিসেবে কাজ করছেন তিনি। পর্তুগালে মূলধারার সঙ্গে রানা তাসলিমের সম্পৃক্ততা বহু আগে থেকেই।

নির্বাচিত হওয়ার পর রানা তাসলিম উদ্দিন জানান, প্রবাসে আমি বাংলাদেশিদের প্রতিনিধি হয়ে আবারও লিসবন সান্তা মারিয়া মাইওরের কাউন্সিলর হয়েছি। মাসব্যাপী আপনারা যারা আমার সঙ্গে ছিলেন যারা সরাসরি বিভিন্ন মিটিং, গণসংযোগে ছিলেন পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে হৃদয়ের টানে, ভালোবাসায় যারা শুভেচ্ছা, অভিনন্দন ও দোয়া করেছেন, বিভিন্ন পত্র-পত্রিকায় লিখে যারা প্রচার ও গণসংযোগ স্থাপন করেছেন, যারা সোশ্যালিস্ট পার্টিকে ভোট দিয়ে আমাদেরকে প্রতিনিধি বানিয়েছেন সবার প্রতি রইল আমার ভালোবাসা শুভেচ্ছা ও অভিনন্দন।