Search
Close this search box.
Search
Close this search box.

প্রতারককে পুলিশ ভেবে জরিমানা দিল বাংলাদেশি যুবক

delhiউচ্চশিক্ষার জন্য পোলান্ডের ভিসা সংগ্রহ করতে ভারতে যান চট্টগ্রামের জাবেদুল বাহার। ৩ নভেম্বর দিল্লির চাণক্যপুরীতে পোলান্ড দূতাবাসের বাইরে লাইনে ভিসার জন্য অপেক্ষা করছিলেন। সেখানেই বাহার ধূমপান করছিলেন। তখনই বোকা বানিয়ে এক ব্যক্তি তার কাছ থেকে ৭ হাজার রুপি ছিনিয়ে নেয়।

ওই ব্যক্তি নিজেকে দিল্লি পুলিশের কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। কিন্তু ওই এলাকার ‘নো স্মোকিং’ জোনে ধূমপান করলে সর্বোচ্চ ২০০ রুপি জরিমানা দিতে হয়।

পুলিশকে বাহার জানায়, তিনি যখন কূটনৈতিক পাড়ায় ধূমপান করছিলেন তখন এক ব্যক্তি স্কুটারে করে এসে তার সামনে দাঁড়ান। নিজেকে দিল্লি পুলিশের কর্মকর্তা বলে পরিচয় দিয়ে বলেন যেহেতু তিনি ‘নো স্মোকিং’ অঞ্চলে ধূমপান করছিলেন সেই অপরাধে তাকে জরিমানা দিতে হবে।

এরপরই ওই ব্যক্তি বাহারকে সমস্ত আইনি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য থানায় নিয়ে যাওয়ার কথা বলেন। বাহারও ওই ব্যক্তির স্কুটারে চেপে থানার উদ্দেশে রওনা দেন। কিন্তু মাঝপথে বিহার ভবনের সামনে স্কুটার থামিয়ে ওই ব্যক্তি বাহারকে জানান, ‘জরিমানার রুপি মিটিয়ে দিলে থানায় গিয়ে আর ঝামেলা পোহাতে হবে না।

বাহারের কাছ থেকে সাত হাজার রুপি নিয়ে স্কুটার নিয়ে বেরিয়ে যান ওই ব্যক্তি। ওই ব্যক্তি কোনো রসিদও দিয়ে যাননি। বিষয়টি স্থানীয় থানায় জানান তিনি। দিল্লি পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

chardike-ad

সৌজন্যে: জাগো নিউজ