cosmetics-ad

ফের আইসিইউতে মেয়র আনিসুল হক

anisul-haque

লন্ডনে হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হককে ফের আইসিইউতে নেওয়া হয়েছে। সংক্রমণের কারণে তাকে আবার আইসিইউতে নেওয়া হয়েছে বলে জানিয়েছের তার স্ত্রী রুবানা হক।

আজ মঙ্গলবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নামের অনলাইনকে রুবানা বলেন, সংক্রমণের কারণে আনিসুল হককে আবার আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

তিনি বলেন, কোনো কোনো সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন নিউজ পোর্টাল মেয়র আনিসুল হক এবং তার শারীরিক অবস্থা নিয়ে নেতিবাচক প্রচারণা করে চলছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন ও বিভ্রান্তিকর।

মেয়র পত্মী রুবানা হক গত বুধবার তার নিজের ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি পোস্ট করে মেয়র আনিসুলের সঙ্গে শেখ হাসিনার দুরত্ব বাড়ার যে গুজব ছড়িয়েছে তার জবাব দেন।

মেয়র আনিসুলের নাতি কোলে শেখ হাসিনা বসে আছেন এমন একটি ছবি নিজের ফেসবুকে রুবানা হক পোস্ট করে লিখেছেন, ছবিটি আমি এতো দিন শেয়ার করতে চাইনি। কিন্তু আমাদের বিষয়ে যে গুজব ছড়ানো হচ্ছে তার যথাযথ জবাব দেওয়ার জন্যই ছবিটি শেয়ার করলাম।

তিনি লিখেন, কয়েক দিন আগে মাননীয় প্রধানমন্ত্রী যখন লন্পন এসেছিলেন তখন তিনি আমার নাতিকে কোলে নেন। মেয়রের খোঁজ নেন। এছাড়া আমি যখন দেশে গিয়েছে তখনও আপার (প্রধানমন্ত্রী) সঙ্গে দেখা করেছি, কথা হয়েছে।

এদিকে গত সপ্তাহে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, লন্ডনে চিকিৎসাধীন মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক প্রচারণা ভিত্তিহীন।

ডিএনসিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো কোনো সামাজিক গণমাধ্যম ও অনলাইন নিউজ পোর্টালে মেয়র আনিসুল হক এবং তার শারীরিক অবস্থা নিয়ে নেতিবাচক প্রচারণা চালানো হচ্ছে যা সম্পূর্ণ ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। এ ধরনের নেতিবাচক প্রচারণার বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

মেয়রের শারীরিক অবস্থার ক্রমান্বয়ে উন্নতি হচ্ছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তাকে (মেয়র) গত ৩১ অক্টোবর নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তর করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আনিসুল হকের রোগমুক্তির জন্য ডিএনসিসির পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

উল্লেখ, মেয়ের সন্তান জন্মদান উপলক্ষে গত ২৯ জুলাই সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে যাওয়ার কয়েক মাস আগে থেকেই তিনি অসুস্থ বোধ করছিলেন। লন্ডনে অবস্থানকালীন তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিষ্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাস্কুলাইটিস রোগ ধরা পড়ে। তার চিকিৎসা দীর্ঘমেয়াদি এবং আশানুরূপ আরোগ্য লাভ করতে কয়েক মাস সময় লাগতে পারে বলে তার চিকিৎসকরা জানান।