cosmetics-ad

এবার মাঝ আকাশে খুলে পড়লো বিমানের ইঞ্জিনের ক্যাসিং

biman-engine

প্রশান্ত মহাসাগরের উপর দিয়ে যাওয়ার সময় একটি বিমানের ইঞ্জিনের ক্যাসিং খুলে যাওয়ার ঘটনা ঘটেছে। কর্মকর্তারা বলছেন, সান ফ্রান্সিসকো থেকে হনলুলুগামী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমানের যাত্রীরা এমন ভয়াবহ পরিস্থিতির মুখে পড়েন। খবর রয়টার্সের।

ইউনাইটেড এয়ারলাইন্সের মুখপাত্র চার্লস হোবার্ট এক ইমেইল বার্তায় জানিয়েছেন, ইউনাইটেড ফ্লাইটে যাত্রী ও ক্রু মিলিয়ে মোট ৩৭০ জন ছিলেন। কিন্তু ওই ঘটনার পর বিমানটি কোনো ধরনের সমস্যা ছড়াই হনলুলু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সান ফ্রান্সিসকোর একটি কোম্পানির মার্কেটিং কনসালটেন্ট হিসেবে কাজ করেন মারিয়া ফালাসি। ওই বিমানটি অন্যদের সঙ্গে তিনিও ছিলেন। নিজের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে টুইটারে লিখেন, আমার জীবনের ভয়ঙ্করতম ফ্লাইট ছিল এটি। সোশ্যাল মিডিয়ায় বিমানের ইঞ্জিনের কভার যা কাউলিং নামেও পরিচিত সেটির ছবি পোস্ট করেছেন তিনি।

হোবার্ট বলেছেন, আমি তাৎক্ষণিকভাবে বলতে পারছি না যে ওই কাউলিং খুলে যাওয়ার পর বোয়িং ৭৭৭-এর ইঞ্জিন আর চলতে পারবে কিনা। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এক ইমেইল বার্তায় ওই ঘটনার বর্ণনা করেছেন। ওই বিবৃতিতে বলা হয়েছে, ইউনাইটেড ফ্লাইট ১১৭৫ এর পাইলটরা ডান ইঞ্জিনে কাঁপুনি অনুভব করার পর জরুরি ঘোষণা দেন। পরে বিমানটি নিরাপদেই অবতরণ করেছে। এফএএ জানাচ্ছে, তারা এই ঘটনার তদন্ত করবে।

সৌজন্যে- আরটিভি অনলাইন