cosmetics-ad

ইসরায়েলি বিমান হামলায় দুই ফিলিস্তিনি কিশোর নিহত

  •                                                                                         ইসরায়েলি বিমান হামলায় দুই ফিলিস্তিনি কিশোর নিহত

 

ফিলিস্তিনের গাজা উপত্যকায় এক বিস্ফোরণে চার ইসরায়েলি সেনা আহত হওয়ার পর ইসরায়েলের বিমান হামলায় দুই ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর মিডল ইস্ট মনিটর।

খবরে বলা হয়েছে, পুঁতে রাখা একটি বোমার বিস্ফোরণে ইসরায়েলের চার সেনা আহত হওয়ার জবাবে সেখানকার বেশকিছু লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্রে আশরাফ আল কুদরা জানান, ইসরায়েলের হামলায় ১৭ বছর বয়সী সালাম সাবেহ ও আব্দুল্লাহ আবু শেখ নামের দুই ফিলিস্তিনি কিশোর শহিদ হয়েছে।

শনিবার ফিলিস্তিন-ইসরায়েল সীমান্তে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে চার সেনা আহত হয়। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, ঘটনাস্থলে ফিলিস্তিনি পতাকা উড়ছিল। সেই পতাকা দেখে সেনারা সেখানে পৌঁছালে এ বিস্ফোরণ ঘটানো হয়। তবে এ হামলা কারা চালিয়েছে তার দায়ভার এখনো কেউ স্বীকার করেনি।

তবে ঘটনার প্রতিক্রিয়ায় ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু বলেছেন, ‘আজকের বিষয়টি অত্যন্ত ভয়াবহ। আমরা এ উপযুক্ত জবাব দেবো।’

অন্যদিকে ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, ইতোমধ্যেই তাদের যুদ্ধবিমান এ হামলার প্রতিশোধ হিসেবে হামাসের অস্ত্রধারীদের লক্ষ্য করে ছয়টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। এর মধ্যে একটি সুড়ঙ্গও ধ্বংস করে দেওয়া হয়েছে ।

সূত্রঃ বণিক বার্তা ।