Search
Close this search box.
Search
Close this search box.

পর্তুগালে দুই বাংলাদেশিকে সংবর্ধনা

portugalপর্তুগালে বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের বার্তা প্রধান মোস্তফা ফিরোজ দিপু এবং এনজিও চেঞ্জ মেকারসের প্রেসিডেন্ট ও সিইও তানভীর উল ইসলাম সিদ্দিকীকে সংবর্ধনা দেয়া হয়েছে। দেশটিতে বাংলাদেশিদের অন্যতম রেজিস্টার্ড সংগঠন পর্তুগাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সম্প্রতি এই সংবর্ধনা দেয়া হয়।

এর আগে মোস্তফা ফিরোজ দিপু এবং তানভীর উল ইসলাম অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার দ্বাদশ নির্বাহী কমিটির সভায় অংশগ্রহণ নেন।

chardike-ad

পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশি অধ্যুষিত এলাকা মার্তৃম-মুনিজের বেনফরমসো সড়কের রাধুঁনী রেষ্টুরেন্টে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন পর্তুগাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের সভাপতি রানা তাসলিম উদ্দিন। অনুষ্ঠানে সংগঠনের সদস্য ছাড়াও লিসবনে বসবাসরত বিপুল সংখ্যক বাংলাদেশি যোগ দেন।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা ফিরোজ দিপু বলেন, প্রবাসে বাংলাদেশিদের এমন সংঘবদ্ধ দেখে ভালো লাগে। কয়েক বছর আগেও এমনটা দেখা যেতো না। দেশীয় রাজনীতির বিপরীতে মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রবাসে আপনারা সবাই দেশের প্রতিনিধি। প্রত্যেকেই আপনারা এক একজন অ্যাম্বাসেডর। প্রবাসে সবাই দেশের ভাবমূর্তি উজ্জল রাখবেন।

তানভীর উল ইসলাম সিদ্দিকী বলেন, প্রবাসে থাকা বাংলাদেশিরা যেভাবে শত ব্যস্ততার মাঝেও আমাদের সময় দেন, যেভাবে যত্ন করেন আপনারা যখন দেশে আসেন আমরা আপনাদের সেভাবে বরণ করতে পারি না। আপনারা বিদেশে থেকে দেশের অর্থনীতি এবং নিজেদের পরিবারে অবদান রাখছেন। দেশকে সমৃদ্ধ করছেন, আপনাদের যেকোনোও সমস্যায়ও আমরা পাশে থাকতে চাই।

সভাপতির বক্তব্যে রানা তাসলিম উদ্দিন বলেন, বাংলাদেশের দুজন স্বনামধন্য মানুষকে আজ আমাদের মাঝে পেয়ে আনন্দ লাগছে। তিনি সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন ইন পর্তুগালের সভাপতি হুমায়ুন কবির জাহাঙ্গীর, পিবিএফএ সাধারণ সম্পাদক মোর্শেদ কমল, আবুল কালাম আজাদ, হাবীবুর রহমান, শাহাদাত হোসেন, সরদার আলী আহমেদ রায়হান, মনজুরুল হোসেন জিন্নাহ, রাজিব আল মামুন প্রমুখ।

সূত্র- জাগো নিউজ