sentbe-top

উত্ত্যক্ত করায় পুরুষকে পেটালেন সৌদি নারী

saudiসৌদি আরবের রাজধানী রিয়াদে উত্ত্যক্তের অভিযোগে কয়েকজন পুরুষকে কাঠের লাঠি দিয়ে বেধড়ক পিটিয়েছেন দেশটির এক নারী। রিয়াদের একটি পার্কে এ ঘটনা ঘটেছে। অশালীন পোশাক পরায় ওই নারীকে কয়েকজন পুরুষ উত্ত্যক্ত করে বলে আমিরাতের ইংরেজি দৈনিক খালিজ টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, অনেকেই ওই নারীকে ঘিরে ধরে আছে। এসময় ওই নারী লাঠি নিয়ে কয়েকজনের দিকে তেড়ে যান এবং তাদের মারপিট করেন।

নাটকীয় ওই ভিডিও দৃশ্যে দেখা যায়, লাঠি নিয়ে বিক্ষিপ্তভাবে পুরুষদের আঘাত করছেন ওই নারী। এসময় অনেকেই আঘাত থেকে বাঁচতে পালিয়ে যাচ্ছেন। চুল না ঢেকে রাখায় তাকে পুরুষরা উত্ত্যক্ত করেছে বলে ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে।

হয়রানির বিরুদ্ধে রুখে দাঁড়ানোয় অনলাইনে অনেকেই ওই নারীর প্রশংসা করছেন। তবে তার এ কাজের মিশ্র প্রতিক্রিয়াও দেখা গেছে। ইন্টারনেট ব্যবহারকারী একজন সৌদি ওই নারীর সাহসের প্রশংসা করেছেন। অপর এক ব্যবহারকারী তাকে ‘সৌদির অলৌকিক নারী’ বলে মন্তব্য করেছেন।

তবে পার্কে আসা সাধারণ মানুষের মাঝে আতঙ্ক তৈরির জন্য অনেকেই ওই নারীর সমালোচনা করেছেন। কিছু গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, এ ঘটনার পর রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলিব্রেটিতে পরিণত হয়েছেন তিনি। অনেকেই তার সঙ্গে সেলফি তুলে তা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন।

সূত্র: খালিজ টাইমস।

sentbe-top