বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করল দক্ষিণ কোরিয়া

south-korea-football-teamফুটবল বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র একটি মাস। ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে নিজেদের সেরাটা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী ৩২টি দেশ। শুরু হয়ে গেছে দল গোছানোর পালা। মিসর, স্বাগতিক রাশিয়া, পোল্যান্ড, ইরানের পর এবার প্রাথমিক দল ঘোষণা করল দক্ষিণ কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার কোচ শিন তেয়াং প্রাথমিক দল ঘোষণা করেছেন দুটি চমক দিয়ে। দল থেকে বাদ পড়েছেন এর আগে দুটি বিশ্বকাপ খেলা লি শেংউ ও লি চাংইয়ং। ইনজুরির কারণে বাদ পড়েছেন ডিফেন্ডার কিম মিনজে ও উইঙ্গার ইয়ম কিহুন। এবারের বিশ্বকাপে দক্ষিণ কোরিয়ার অধিনায়ক হিসেবে দেখা যাবে টটেনহাম হটসপার ফরোয়ার্ড সন হিউং-মিন।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে অংশ নেয়া মাত্র ৯জন খেলোয়াড় এবারের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন। সিউলে সাংবাদিকদের শিন বলেন, ‘দলে এত বেশি ডিফেন্ডার নেওয়ার কারণ আছে। এই মুহূর্তে আমার কাছে সবচেয়ে কঠিন হচ্ছে দলের রক্ষন ভাগ গঠন করা। রক্ষণভাগ নিয়ে আমি অনেক কিছুই করতে চেয়েছিলাম, কিন্তু পারিনি।’

দক্ষিণ কোরিয়ার প্রাথমিক দল:

গোলরক্ষক: কিম সেউগু, কিম জিনয়েওন ও চো হেওনউ।

ডিফেন্ডার: কিম ইয়ংওং, জাং হাংসু, জেয়ং সেংইয়ং, উন ইয়ংসেয়ং, কিউন কুনওং, ওহ কানসুক, কিম জিনসু, কিম মিনউ, পার্ক জোহো, হং ছুল, গো ইহান, লি ইয়ং।

মিডফিল্ডার: কি সাংইয়ং, জেয়ং উংইয়ং, কোয়ন চাংহুন, জু সেজং, কো জাচেয়ল, লি জাসুং, লি সেউংউ, মুন সুনমিন ও লি চাংইয়ং।

ফরোয়ার্ড: কিম শিনউক, সন হেউংমিন, হাওয়াং হিচান ও লি কেউনহো।