বিশ্বকাপের জন্য দক্ষিণ কোরিয়ার দল ঘোষণা, নেতৃত্বে সন

রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ কোরিয়া দলের নেতৃত্ব দেবেন টটেনহাম হটসপার ফরোয়ার্ড সন হিউং-মিন। কোচ শেন তায়ে-ইয়ং কর্তৃক আজ ঘোষিত ২৮ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে ১২ জন ডিফেন্ডার।  সনের নেতৃত্বাধীন দলে জায়গা পাওয়া উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন সেয়ানসি সিটির কি সাং ইউয়েং। শিনের দলে ইউরোপ ভিত্তিক সিনিয়র খেলোয়াড়দের মধ্যে আছেন এফসি আগসবার্গের হয়ে খেলা কু জা-চেওল।
জাপানের সঙ্গে ২০০২ সালে যৌথভাবে বিশ্বকাপের আয়োজক ছিল কোরিয়া। সেবার দলটি বিশ্বকাপের সেমিফানাল খেলেছিল। তবে এবারের বাছাইপর্বে তাদেরকে বেশ বেগ পেতে হয়েছে। রাশিয়া বিশ্বকাপে এ গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে সুইডেন, মেক্সিকো এবং বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। দলের সেরা খেলোযাড় সন এ মৌসুমে স্পার্সদের হয়ে এ পর্যন্ত ১৮ গোল করেছেন। ২৮ সদস্যের প্রাথমিক দল থেকে আগামী ৪জুন ২৩ সদস্যের চুড়ান্ত দল ঘোষণা করা হবে।
জার্মানির উলি স্টিয়েলকে বরখাস্ত করার পর গত জুলাইয়ে দক্ষিণ কোরিয়া দলের কোচের দায়িত্ব নেন শিন। তার অধীনে দল এ পর্যন্ত ১৪ ম্যাচে গোল করেছে ২০টি, হজম করেছে ১৯টি। সিউলে সাংবাদিকদের শিন বলেন, ‘দলে এত বেশি ডিফেন্ডার নেয়ার কারণ আছে। এই মুহূর্তে আমার কাছে সবচেয়ে কঠিন হচ্ছে দলের রক্ষণভাগ গঠন করা। রক্ষণভাগ নিয়ে আমি অনেক কিছুই করতে চেয়েছিলাম, কিন্তু পারিনি।’
২০১৪ ব্রাজিল বিশ্বকাপে অংশ নেয়া মাত্র ৯জন খেলোয়াড় এবারের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন।
দল: গোলক্ষক: কিম সেয়াং-জিউ, কিম জিন-হাইয়েওন, চো হিউয়ান-উ। ডিফেন্ডার: কিম ইয়ং-গোন, জ্যাং হিউয়ান-সু, জুং সেয়াং-হিউয়ান, ইয়ান ইয়ং-সুন, কুওন কিয়াং-ওন, ওহ ব্যান-সুক, কিম জুন-সু, কিম মিন-উ, পার্ক জু-হো, হং চুল, গো ইয়ো-হান, লী ইয়ং। মধ্যমাঠ: কি সুং-ইউয়েং, জুং উ-ইয়ং, কুন চ্যাং-হুন, জু সে-জং, কু জা-চেওল, লী জায়ে সুং, লী সিউং উ, মুন সিয়ন-মিন, লী চং-ইয়ং। আক্রমণভাগ: কিম শিন-উক, সন হিউং মিন, হুয়াং হি-চ্যান, লী কিউয়ান-হো।