cosmetics-ad

বিশ্বকাপ শেষ দক্ষিণ কোরিয়ার চেং হুনের

chang-hoon

বিশ্বকাপের আগে রীতিমত বড়সর এক ধাক্কাই খেল দক্ষিণ কোরিয়া। ইঞ্জুরির কারণে রাশিয়া বিশ্বকাপই শেষ ফর্মের তুঙ্গে থাকা মিডফিল্ডার কোউন চেং হুনের। দলের অন্যতম বড় এই খেলোয়াড় বর্তমান মৌসুমে ফ্রেঞ্চ ক্লাব ডিওন এফসির হয়ে ১১ গোল করেছে ইনফর্ম এই মধ্যমাঠের কারিগর।

ফ্রেঞ্চ লিগের শেষ ম্যাচে এঙ্গারসের বিপক্ষে মাঠে নামে কোউন চেং হুনের ডিওন এফসি। ম্যাচ শেষ হওয়ার ১৪ মিনিট আগেই মাঠ ছাড়তে হয় হুনকে। যদিও এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা ঠিক কতটা গুরুতর। কিন্তু কোরিয়ান মিডিয়া খবর প্রকাশ করেছে যে, হুনের ইঞ্জুরি খুবই মারাত্মক। অবশ্য পরীক্ষা করার পরেই বোঝা যাবে ঠিক কতদিন লাগবে সেরে উঠতে। তবে একথা নিশ্চিত যে হুনের রাশিয়া বিশ্বকাপ স্বপ্ন শেষ।

বিশ্বকাপের জন্য জাতীয় দলের প্রস্তুতিমূলক ক্যাম্পে যোগ দেওয়ার জন্য রবিবারই দেশে ফেরার কথা ছিল হুনের। তবে ইঞ্জুরি সব শেষ করে দিল। কপালে চিন্তার ভাঁজ সবচেয়ে বেশি এখন কোরিয়ান কোচ শিন তায়ে ইয়ংয়ের। একের পর এক দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের দলের বাহিরে চলে যাওয়ায় মহাবিপাকে এখন দক্ষিণ কোরিয়ান বস।

আগেই দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ রক্ষণভাগের খেলোয়াড় কিম মিন জা ও মিডফিল্ডার ইয়োম কি হুন। এছাড়াও স্ট্রাইকার লি কিউন-হো গুয়াংজু এফসি’র হয়ে খেলার সময় ইঞ্জুরিতে পরে মাঠ ছেড়েছেন। স্ক্যানের পরেই বোঝা যাবে তার পায়ের কি অবস্থা। আর দলের সেরা রাইটব্যাক কিম জিন সু’র এখনও পুনর্বাসন প্রক্রিয়া শেষই হয়নি। সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ১৮ তারিখ বিশ্বকাপ যাত্রা শুরু করবে দক্ষিণ কোরিয়া।