Search
Close this search box.
Search
Close this search box.

খেলা শুরুর ৪ সেকেন্ডেই গোল! (ভিডিও)

footballফুটবলে গোলই সব। কত রকম ভঙ্গিমার গোলই না দেখি আমরা ফুটবল মাঠে। কিন্তু একদম কিক-অফ থেকেই সোজা গোল দেওয়ার ঘটনা ফুটবল বিশ্বে এর আগে কখনো দেখেছে কিনা জানা নেই। তাও কিনা খেলা শুরু হওয়ার মাত্র ৪ সেকেন্ডের মাথায়। ফুটবল ইতিহাসের দ্রুততম গোল হিসেবে বিতর্ক থাকলেও এরই মধ্যে স্কটিশ যুব কাপের ফাইনালে হওয়া গোলটি নিয়ে ফুটবল বিশ্বে চলছে আলোচনা।

২১ তারিখ স্কটল্যান্ডের যুব কাপের ফাইনালে গ্রিনক সেন্ট আন্দ্রেউস বিসি ক্লাবের মুখোমুখি হয় স্পার্টান অনূর্ধ্ব-১৪ দল। প্রথমে টস জিতে কিক-অফ করার সিদ্ধান্ত নেয় স্পার্টান অধিনায়ক। রেফারি কিক অফের বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে সেই কিক অফ থেকে সোজাসুজি শটে মাত্র ৪ সেকেন্ডের মাথায় গোলটি করে বসেন ১৩ বছরের বালক লুইস ম্যাকল্যাকলান।

chardike-ad

তার এমন গোল দেখে ধারাভাষ্যের দায়িত্ব থাকা একজন বলে ওঠেন, ‘আপনার কী মনে হয় তারা একদম কিক অফ থেকেই শুট করবে?’ ‘এটা অবিশ্বাস্য! তারা কিক অফ থেকে সোজাসুজি শটে গোল করে বসলো! পৃথিবীর অন্যতম আশ্চর্য গোলগুলোর একটি বোধহয় আপনারা দেখলেন।’

৪-০ গোলের জয়ে শিরোপা নিজেদের করে নেয় স্পার্টান। কিন্তু ম্যাচ শেষেও সেই গোল নিয়ে দলের খেলোয়াড়দের উচ্ছ্বাসের কমতি ছিল না।