Search
Close this search box.
Search
Close this search box.

বিমানের ইঞ্জিন খুলে পড়ল ক্লিনিকে!

indigo-biman২১৭ জন যাত্রী নিয়ে বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানের ইঞ্জিন খুলে পড়ে একটি ক্লিনিক ও গাড়ির ওপর। পরে টোকিওগামী ওই বিমানটি জরুরি অবতরণ করা হয়। খবর: জাপান টুডের।

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার দক্ষিণপশ্চিমাঞ্চলীয় জাপানে। দেশটির রাষ্ট্রীয় এয়ারলাইন্সের বিমানটি কুমামোটো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল।

chardike-ad

এ ঘটনা তদন্তে শুক্রবার ঘটনাস্থলে তিনজন পরিদর্শক পাঠিয়েছে জাপানের পরিবহন মন্ত্রণালয়।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে দেশটির পরিবহনমন্ত্রী কেইচি ইশি বলেন, আমি জাপান এয়ারলাইন্সকে মন্ত্রণালয়ের জন্য অপেক্ষা না করে তদন্ত শুরু করতে নির্দেশ দিয়েছি।

তবে ওই বিমানের ইঞ্জিন খুলে পড়ায় বড় ধরনের কোনো দুর্ঘটনা না ঘটলেও এটি গুরুতর ঘটনা হিসেবে উল্লেখ করেছে জাপান সরকার।

জানা যায়, বোয়িং ৭৬৭-৩০০ মডেলের বিমানটি বৃহস্পতিবার যাত্রা শুরু করে। উড্ডয়নের তিন মিনিটের মধ্যেই বাম ইঞ্জিনের তাপমাত্রা বাড়তে শুরু করে। এর কিছুক্ষণের মধ্যেই বিমানটি অস্বাভাবিকভাবে ঝাঁকুনি দিতে দিতে বাম দিকের পেছনের অংশ থেকে ১০টি যন্ত্রাংশ খসে পড়ে। এগুলোর আঘাতে মাসিকি নামে একটি ক্লিনিকের কাচের জানালা ও গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।পরে বিমানটি জরুরি অবতরণ করা হয়।

জাপানের ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জানায়, একটি পাখির আঘাতে বাম দিকের ইঞ্জিনের পেছনে একটি টারবাইন ব্লেড মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে ওই ক্লিনিকটির পরিচালক মাসাকি ইয়ামামোতোর সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছেন জাপান এয়ারলাইন্সের কর্মকর্তারা।